adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শ্রীলঙ্কায় ‘জয় বাংলা কাপ’ টেস্ট সিরিজ মঙ্গলবার শুরু

PICHক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কার ঐহিতাসিক গলে মঙ্গলবার (৭ মার্চ)  শুরু হচ্ছে বাংলাদেশ ও স্বাগতিকদের মধ্যে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় খেলা শুরু হবে। টেস্ট শ্রীলঙ্কার আয়োজনে হলেও এই সিরিজ স্পন্সর করছে বাংলাদেশের একটি প্রতিষ্ঠান ‘অ্যাডটাচ স্পোর্টস অ্যান্ড লাইভ ইভেন্টস’। তারা ‘জয় বাংলা কাপ’ নামে সিরিজের নামকরণ করেছে। দেশের বাইরে আন্তর্জাতিক কোনো সিরিজের এমন নামকরণ আগে কখনও হয়নি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছ থেকে সিরিজটির রাইটস বা স্বত্ব কিনে নিয়েছে বাংলাদেশের এই প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি মূলত বিভিন্ন ধরণের খেলাধুলার আয়োজনের টেলিভিশন স্বত্ব, মাঠ ও বিজ্ঞাপন স্বত্ব কিনে থাকে।
শ্রীলঙ্কার গলেতে বাংলাদেশের রেকর্ড বেশ ভালো। এই মাঠে এখনো হারতে হয়নি টাইগারদের। ২০১৩ সালে গলেতে ৬৩৮ রান করে নজীর সৃষ্টি করেছিলেন মুশফিকরা। তবে সেই দলটির চেয়ে বর্তমান বাংলাদেশ দলটি আরো বেশি শক্তিশালী, পরিণত। শ্রীলঙ্কার মাটিতে এবার টাইগারদের অনেকেই মনে করছেন ফেভারিট। তবে ম্যাচ শুরুর অগে সতীর্থদের অতীত রেকর্ড না ঘেটে সতর্ক হবার অনুরোধ করেন বাংলাদেশ অধিনায়ক। শ্রীলঙ্কান এই দলটি অনেকটা নবীন হলেও প্রতিপক্ষকে বেশ সমীহ করছেন মুশফিক। সতীর্থদের সতর্ক করে দিয়ে বলেন, ওদের দলে অনেকগুলো পরিবর্তন আছে। অনেক সিনিয়র ক্রিকেটার দলে নেই। যারা আছে তারা জানে, ঘরের মাঠে কিভাবে ফল বের করে নিতে হয়। ওরা অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে, এটা আমাদের মাথায় রাখতে হবে।
টেস্ট সিরিজে স্বাগতিক শ্রীলঙ্কা ফেভারিট মনে হলেও সে কথা মানতে নারাজ তামিম ইকবাল। ড্যাশিং এই ব্যাটসম্যান মুশফিকের গলায় সুর মিলিয়ে বলেই ফেলেছেন, টেস্ট সিরিজে বাংলাদেশ ফেভারিট। সিরিজ জয়ের সম্ভাবনা আমাদের। তিনি বলেছেন, নিউজিল্যান্ড এবং ভারতের বিপক্ষে সুবিধে করতে না পারলেও শ্রীলঙ্কাকে হারানোর ভালো সুযোগ দেখছেন বাংলাদেশ দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল।  তামিম বলেন, আমরা সবাই জানি যে, এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ সিরিজ। আমরা মনে করি, আমাদের এ সিরিজটা জেতা উচিত। আমরা যদি সামর্থ্য অনুযায়ী খেলতে পারি, তাহলে আমাদের খুব ভালো সম্ভাবনা থাকবে। সন্দেহ নেই, ওরা তরুণ, ভালো দল। তবে আমরা যদি নিজেদের সেরা ক্রিকেট খেলি অবশ্যই আমাদের সম্ভাবনা থাকবে।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া