adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিবহন ধর্মঘটে গাবতলীর সংঘর্ষে ৩ মামলা- আসামি সহস্রাধিক

cottttttনিজস্ব প্রতিবেদক : রাজধানীর গাবতলীতে পরিবহন শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

১ মার্চ বুধবার রাতে দারুসসালাম থানায় এসব মামলা দায়ের করা হয়। তিন মামলায় ৪০ জনের নাম উল্লেখসহ প্রায় ১ হাজারেরও বেশি শ্রমিককে আসামি করা হয়েছে।

দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিমুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘দুটি মামলা পুলিশ বাদী হয়ে করেছে। অপর মামলার বাদী ক্ষতিগ্রস্ত এক ব্যক্তি।’

তিনি জানান, ধর্মঘটের নামে গত মঙ্গলবার ও বুধবার গাবতলী এলাকায় পরিবহন শ্রমিকদের তাণ্ডবের ঘটনায় মামলাগুলো দায়ের করা হয়েছে। এতে আসামি হিসেবে ৪০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আসামি রয়েছে ১ হাজারেরও বেশি। 

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের শিবালয়ে শালজানা গ্রামে ‘কাগজের ফুল’ ছবির শুটিং স্পট থেকে ঢাকায় ফেরার পথে ঢাকা-আরিচা মহাসড়কে জোকা এলাকায় বাস দুর্ঘটনায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। আহত হন আরও তিনজন।

ওই ঘটনায় চুয়াডাঙ্গা ডিলাক্স বাসচালক জামির হোসেনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ২৩ ফেব্রুয়ারি মানিকগঞ্জের আদালত আসামি জামিরকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। এছাড়া গত সোমবার সাভারের একটি মামলায় আদালত ট্রাক চালকের মৃত্যুদণ্ডের রায় দেন।

এর প্রতিবাদে ধর্মঘট ডাকে পরিবহন মালিক-শ্রমিকরা। মঙ্গলবার ও বুধবার ধর্মঘট চলাকালে গাবতলী বাস টার্মিনাল এলাকায় ব্যাপক তাণ্ডব চালায় পরিবহন শ্রমিকরা। গাবতলীর তিন রাস্তার মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে, মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং পুলিশের গাড়ির ক্ষতিসাধন করে।

এসব ঘটনায় এক পরিবহন শ্রমিক নিহত হয়। এ ছাড়া চার পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

বুধবার দুপুরে নৌপরিবহনমন্ত্রীর আহ্বানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে যানবাহন চলাচল শুরু হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া