adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মন্ত্রিপরিষদ থেকে নৌমন্ত্রীর অপসারণের দাবি ইসলামী ঐক্যজোটের

ISLAMIনিজস্ব প্রতিবেদক: পরিবহন ধর্মঘটে জনগণের সীমাহীন ভোগান্তি ও জান-মালের ক্ষতির জন্য নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খানকে দায়ী করে অবিলম্বে মন্ত্রিপরিষদ থেকে তাকে অপসারণের দাবি জানিয়েছে ইসলামী ঐক্যজোট। বুধবার (১ মার্চ) বিকালে লালবাগে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক বৈঠকে এ দাবি জানান ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী।
বৈঠকে মাওলানা আবদুল লতিফ নেজামী বলেন, ‘কোনও ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই পরিবহন শ্রমিকদের ধর্মঘট ডাকায় জনগণের জান-মালের যে ক্ষতি হয়েছে, তার দায়ভার নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খানকেই নিতে হবে। গণমাধ্যমে প্রকাশ হয়েছে, ধর্মঘটের পেছনে মন্ত্রীর শক্তিশালী ইন্ধন ছিল। তার বাসবভনের বৈঠকের ধর্মঘটের যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হয়।’

ঐক্যজোটের চেয়ারম্যান বলেন, ‘বহু বিতর্কের জন্মদাতা এই নৌমন্ত্রী দেশে নৈরাজ্য ও অরাজক পরিবেশ তৈরি করে অবৈধ স্বার্থসিদ্ধি করতে চেয়েছিলেন। গণবিরোধী এ কাজে ইন্ধন দিয়ে তিনি মন্ত্রীর পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। এই বিতর্কিত ব্যক্তি নিজ পদে বহাল থাকলে সরকার ও জনগণের বিভাজনের রেখা আরও তীব্র হবে। আমরা অবিলম্বে নৌমন্ত্রী শাহজাহান খানের অপসারণ দাবি করছি।’ ধর্মঘটের ইন্ধনদাতা হিসেবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিও জানান তিনি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আব্দুল হামিদ, মাওলানা জসিম উদ্দিন, অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতি তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, সাংগঠনিক সচিব মাওলানা সাখাওয়াত হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরান প্রমুখ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া