adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিবহন ধর্মঘটে সহিংসতার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করলেন নৌমন্ত্রী

SAHAJANডেস্ক রিপাের্ট : ধর্মঘটে সহিংসতার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, ‘পরিবহন শ্রমিকদের অসন্তোষকে পুঁজি করে পরিস্থিতি ঘোলাটে করতে গাবতলীতে বিএনপি-জামায়াত নানা ধরনের নাশকতা করার জন্য চেষ্টা করেছিলো। এছাড়া মঙ্গলবার রাতে তারা গাবতলী স্ট্যান্ডে অবস্থানরত বাসে আগুন দেওয়ারও পরিকল্পনা করেছিল।’ বুধবার রাতে বরিশাল প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শাহজাহান খান বলেন, ‘গাবতলীতে পুলিশের ওপর হামলার ঘটনায় আমাদের কোনও শ্রমিকরা জড়িত ছিলো না। শ্রমিকদের নামে কেউ এ ঘটনা ঘটিয়েছে।’ তিনি বলেন, ‘আজ বুধবার পরিকল্পিতভাবে পুরো বিষয়টি কেউ অন্যখাতে প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছে।’

সভায় বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি এমএম আমজাদ হোসাইন সভাপতিত্ব করেন। এতে সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাবেক সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যালসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল থেকে হঠাৎ করেই রাজধানীসহ সারাদেশে পরিবহন ধর্মঘট শুরু হয়। ঢাকা ও মানিকগঞ্জে দু’টি মামলায় দু’জন চালকের বিরুদ্ধে আদালতের দেওয়া যাবজ্জীবন ও ফাঁসির আদেশে সংক্ষুব্ধ হয়ে তারা এই আন্দোলনের ডাক দেন।  ধর্মঘট নিয়ে মঙ্গলবার রাতে গাবতলীতে পুলিশের সঙ্গে শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় বেশ কিছু গাড়ি ভাঙচুরসহ জ্বালাও-পোড়াওয়ের ঘটনা ঘটে। আন্দোলনকারীদের হাত থেকে লাশবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্সও রক্ষা পায়নি। আন্দোলনরত শ্রমিকরা অ্যাম্বুলেন্সও ভাঙচুর করেন। সংঘর্ষে এক শ্রমিক নিহতের ঘটনা ঘটে। অভিযোগ ওঠে, পরিবহন ধর্মঘটের নেপথ্যে শাজাহান খানের নেতৃত্বাধীন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের মদদ রয়েছে। শাজাহান খান এই সংগঠনের কার্যকরী সভাপতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া