adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজ মাঠেই রিয়াল মাদ্রিদের হোঁচট

REALস্পাের্টস ডেস্ক : আগের ম্যাচে স্পোর্তিং গিহনকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গিয়েছিল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল লাস পালমাসকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধারের। কিন্তু ঘরের মাঠে উল্টো হারতে বসেছিল তারা। শেষদিকে ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে কোনোমতে হার এড়ায় জিনেদিন জিদানের দল।

আগের ম্যাচে স্পোর্তিং গিহনকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গিয়েছিল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল লাস পালমাসকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধারের। কিন্তু ঘরের মাঠে উল্টো হারতে বসেছিল তারা। শেষদিকে ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে কোনোমতে হার এড়ায় জিনেদিন জিদানের দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে। কদিন আগেই চোট কাটিয়ে ফেরা গ্যারেথ বেল দ্বিতীয়ার্ধের শুরুতে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখলে অনেকটা সময় এক জন কম নিয়ে খেলতে হয় রিয়ালকে।

ঘরের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই বল জালে পাঠিয়েছিলেন আলভারো মোরাতা; কিন্তু বেজে ওঠে অফসাইডের বাঁশি। এর ছয় মিনিট পরেই এগিয়ে যায় রিয়াল। মাতেও কোভাসিচের রক্ষণচেরা পাস ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন ইসকো।

শুরুতেই এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য দুই মিনিটের বেশি স্থায়ী হয়নি রিয়ালের। স্পেনের মিডফিল্ডার পেদ্রো তাউনাউসু দলকে সমতায় ফেরান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় ধাক্কা খায় স্বাগতিকরা। স্প্যানিশ ফরোয়ার্ড জোনাথান ভিয়েরাকে পিছন থেকে অহেতুক দুবার ফাউল করায় গ্যারেথ বেলকে হলুদ কার্ড দেখান রেফারি। কিন্তু ওয়েলস ফরোয়ার্ড মেজাজ হারিয়ে বসেন, ধাক্কা মেরে বসেন ভিয়েরাকে। লাল কার্ড দেখাতে সময় নেননি রেফারি। এর কিছুক্ষণ পরেই তিন মিনিটের ব্যবধানে দুটি গোল খেয়ে বসে রিয়াল।

৫৬তম মিনিটে সের্হিও রামোস নিজেদের ডি-বক্সে হাত দিয়ে বল ঠেকালে পেনাল্টি পায় পালমাস। স্পটকিকে দলকে এগিয়ে দেন ভিয়েরা।

আর পাল্টা আক্রমণে স্কোরলাইন ৩-১ করেন কেভিন-প্রিন্স বোয়াটেং। নিজেদের সীমানা থেকে ভিয়েরার লম্বা উঁচু করে বাড়ানো বল ধরতে ক্ষিপ্র গতিতে ছুটে যান বোয়াটেং। তাকে রুখতে ডি-বক্সের বাইরে বেরিয়ে আসেন গোলরক্ষক কেইলর নাভাস। আলতো টোকায় তাকে ফাঁকি দিয়ে নীচু শটে ফাঁকা জালে বল পাঠান ঘানার এই মিডফিল্ডার।

শেষ দিকে তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে আরেকটি নাটকীয় জয়ের আশা জাগান রোনালদো।

৮৬তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমানোর পর হামেস রদ্রিগেসের কর্নারে দারুণ হেডে স্কোরলাইনে সমতা টানেন পর্তুগিজ ফরোয়ার্ড।

এবারের লিগে এই নিয়ে রোনালদোর গোল হলো ১৮টি। ২১ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। দ্বিতীয় স্থানে থাকা লুইস সুয়ারেসের গোল ১৯টি।

শীর্ষে ওঠা বার্সেলোনার পয়েন্ট ২৫ ম্যাচে ৫৭। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। তবে এক ম্যাচ কম খেলেছে তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া