adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বৃহস্পতিবার

TESTক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কা ও ভারতের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ৭ মার্চ। মূল লড়াইয়ের আগে উভয় দলের মধ্যে দুই দিনের একটি গা গরমের ম্যাচ মঞ্চায়ন হবে। বৃহস্পতিবার মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল দশটায় শ্রীলঙ্কা ও বাংলাদেশের শুরু হবে দু’দিনের প্রস্তুতি ম্যাচ।
শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট পরিসংখ্যান মোটও ভাল নয়। দুই দলের মধ্যে ১৮বার সাক্ষাত হয়েছে। এর মধ্যে ১৬বারই জিতেছে শ্রীলঙ্কা আর দুটি টেস্ট ড্র হয়েছে। এবার টাইগাররা কেমন করবে, সেটাই দেখার অপেক্ষায় দেশের ক্রিকেট মোদিরা। গত ২১ ফেব্রুয়ারি দুটি টেস্টের প্রথমটির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মুশফিকুর রহিমকে অধিনায়ক করে ঘোষিত দলে ডাক পান পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান। জায়গা পান রুবেল হোসেন। বাদ পড়েন ইমরুল কায়েস। ২৩ ফেব্রুয়ারি থেকে মিরপুরে অনুশীলন চালিয়ে যায় টাইগাররা। ২৭ ফেব্রুয়ারি স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কায় পা রাখেন তাসকিন-তাইজুলরা। সেখানে কিছু সময় বিশ্রাম করে সবাই মিলে বেরিয়ে পড়েন মধুর সময় কাটাতে।
উল্লেখ্য, শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে মুশফিক-মাশরাফিরা। ৭ মার্চ গলে শুরু হবে দুই টেস্টের প্রথমটি। এরপর ১৫ মার্চ কলম্বোতে শুরু হবে শেষ টেস্ট। এরপর স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।
টেস্ট স্কোয়াড (বাংলাদেশ) : মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেটরক্ষক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও কামরুল ইসলাম রাব্বী।
টেস্ট স্কোয়াড (শ্রীলঙ্কা) : রঙ্গনা হেরাথ (অধিনায়ক), দিনেশ চান্দিমাল (উইকেটরক্ষক), দিমুথ করুণারতেœ, নিরোশান ডিকওয়েলা, উপুল থারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, আসেলা গুনারতেœ, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, নুয়ান প্রদ্বীপ, ভিকুম সঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, লক্ষণ সান্দাকান ও মালিন্দা পুষ্পকুমারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া