adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ দলকে পাকিস্তান সফরে নিতে পিসিবির জোড় চেষ্টা

PCBক্রীড়া প্রতিবেদক: পাকিস্তানে টেস্ট, ওয়ানডে আর টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশকে রাজি করাতে জোড় চেষ্টা চালিয়ে যাচ্ছে সে দেশের ক্রিকেট বোর্ড  পিসিবি। একই সঙ্গে আগামী রোববার লাহোরে অনুষ্ঠিতব্য পিএসএল এর ফাইনাল খেলা দেখারও আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তাদের।
এব্যাপারে
আজ বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)  বরাবরই তাদের দেশের খেলার জন্য অনুরোধ করে আসছে। এবারও তারা বিসিবিকে অনুরোধ জানিয়েছে পাকিস্তানে দল পাঠাতে। প্রধান নির্বাহী আরো বলেন, পিসিবি সব সময়ই আইসিসির সদস্য সব দেশকেই পাকিস্তান সফরের অনুরোধ জানিয়ে আসছে। তিনি বলেন, ফেব্রুয়ারিতে পিসিবি আবার অনুরোধ জানালো পাকিস্তান সফর করতে। আমরা তাদের প্রস্তাব পর্যবেক্ষণে রেখেছি।
এদিকে, সংবাদ সংস্থা পিটিআই এর বরাত দিয়ে ভারতীয় অনলাইন নিউজ পোর্টাল ‘এবিপি আনন্দ’ জানিয়েছে, লাহোরে পাকিস্তান সুপার লিগের ফাইনাল আয়োজনের পাশাপাশি এবার দেশের মাটিতে টেস্ট ম্যাচ আয়োজনের চেষ্টাও শুরু করে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলোচনা চালাচ্ছেন পিসিবি কর্তারা। এ বছরের ডিসেম্বরে দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট, একদিনের ম্যাচ এবং টি-২০ সিরিজ আয়োজন করতে চাইছে পিসিবি। তার আগে পাকিস্তানের নিরাপত্তা খতিয়ে দেখার জন্য বাংলাদেশ সরকার ও বিসিবি-কে বিশেষজ্ঞ দল পাঠানোর প্রস্তাবও দিয়েছে পিসিবি।
লাহোরে রোববার পিএসএল ফাইনাল হওয়ার কথা। বিদেশি ক্রিকেটাররা পাকিস্তানের মাটিতে খেলেত যেতে রাজি না হলেও, লাহোরেই ফাইনাল আয়োজনের বিষয়ে বদ্ধপরিকর পিসিবি। নির্বিঘেœ এই ম্যাচ আয়োজন করতে পারলে বিশ্বের কাছে পিসিবি এই বার্তা দিতে পারবে যে, পাকিস্তান নিরাপদ। সেই কারণেই এই ম্যাচ আয়োজনে এত তৎপরতা দেখা যাচ্ছে।
উল্লেখ্য, ২০০৯ সালের পর থেকে কোনও প্রথমসারির টেস্ট দল পাকিস্তান সফরে যায়নি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে সফরের বিষয়ে প্রায় রাজি করিয়ে ফেলেছিল পিসিবি। কিন্ত শেষমুহূর্তে বেঁকে বসে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। দেশে খেলা না হওয়ায় বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছে পিসিবি। সেই কারণেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া হয়ে উঠেছে পিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া