adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলের চেয়ে কোচ হাথুরুসিংহেকে বেশি ভয় শ্রীলঙ্কার

srilankaস্পাের্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট পরিসংখ্যান মোটেও ভাল নয়। ১৮ টেস্টের মধ্যে ১৬টি জিতেছে লঙ্কানরা আর দুটি ড্র। এ অবস্থায় বাংলাদেশকে শক্তিশালী দল মনে করার প্রশ্নই ওঠে না। কিন্তু বর্তমান সময়ে মুশফিকদের অনেক দেশই টেস্টে শক্তিশালী মনে করছে। এমকি শ্রীলঙ্কার নতুন অধিনায়ক রঙ্গনা হেরাথ বাংলাদেশকে টেস্টে শক্তিশালী প্রতিপক্ষ বলে মন্তব্য করেছেন। এই মুহূর্তে লঙ্কা দলের সবাই কিন্তু একটি ভীতির মধ্যে সময় পার করছে। তারা এখন বাংলাদেশের তুলনায় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহকে বেশি ভয় পাচ্ছে।   
৩৮ বছর বয়সী বাঁ-হাতি এই স্পিনার হেরাথ বলেছেন, এই সিরিজটি তাদের জন্য চ্যালেঞ্জিং হবে। তার আসল ভয় যেখানে সেটি হচ্ছে, বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার চন্ডিকা হাথুরুসিংহে। আর টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্বে রয়েছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার থিলান সামারাবিরা। বর্তমানে মাশরাফি-মুশফিকদের ট্রেনার হিসেবে দায়িত্ব পালন করছেন শ্রীলঙ্কার সাবেক ক্লাব ক্রিকেটার মারিও ভিল্লাভারায়ন।
চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে রঙ্গনা হেরাথ বলেছেন, তিনি দীর্ঘদিন ধরে মুরস স্পোর্টস ক্লাবের অধিনায়কত্ব করেছেন। তার অধীনে আমি দীর্ঘদিন ধরে খেলেছি। তিনি একজন ধূর্ত মানুষ। আমি বলব যে হাথুরুসিংহে যেভাবে ম্যাচ নিয়ে চিন্তা করেন তা আমাকে সাহায্য করেছে।
তিনি আরও বলেছেন, তাদের দলের সঙ্গে কয়েকজন শ্রীলঙ্কান যুক্ত রয়েছেন। আমাদের দল সম্পর্কে তাদের অনেক ভালো ধারণা আছে। তারা তিনজন বাংলাদেশ দলের সঙ্গে চমৎকারভাবে দায়িত্ব পালন করছেন। বিশেষ করে হাথুরুসিংহে। এই কারণেই আমি বলব এই সিরিজটি আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া