adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শ্রমিক-পুলিশ সংঘর্ষে গাবতলী রণক্ষেত্র – ৭ অ্যাম্বুলেন্সসহ যানবাহন ভাঙচুর

POLICEনিজস্ব প্রতিবেদক :  রাজধানীর গাবতলীতে পুলিশের সঙ্গে আন্দোলনরত পরিবহন শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। আর এই সংঘর্ষে ৭টি অ্যাম্বুলেন্সে আগুনসহ বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেছে আন্দোলনরত পরিবহন শ্রমিকরা। এসময় তারা পুলিশের রেকারেও আগুন ধরিয়ে দেয়।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত এ তাণ্ডব চালায় পরিবহন শ্রমিকরা।

সরেমজিনে দেখা যায়, শ্রমিকরা টার্মিনালের সামনের সড়কে টায়ারে আগুন ধরিয়ে সড়ক অবরোধ করে রাখে। এ সময় শ্রমিকরা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি ছুঁড়ে। এতে ৮ জন আহত হয়। আহতরা ঢামেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঘটনাস্থল পরিদর্শনে এসে স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক বলেন, আমি কথা বলার জন্য পরিবহন সংগঠনের কাউকে পাইনি। যারা আন্দোলন ও পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হচ্ছে তারা সবাই টোকাই, নাবালক। এরা শ্রমিক সংগঠনের নেতাকর্মী হতে পারে না। তাই বোঝাই যাচ্ছে এরা সংগঠনের কেউ নয়।

তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শ্রমিকদের উদ্দেশে তিনি বলেন, জনগণকে ভোগান্তিতে রেখে কোনো আন্দোলন হয় না। তাই বলছি, এই ধর্মঘট আপনারা দ্রুত প্রত্যাহার করুন। তা না হলে জনগণের জানমালের নিরাপত্তার জন্য যা যা করার দরকার আমরা তাই করব।

এদিকে, বাসচালক জামির হোসেন ও সাভারে ট্রাকচাপা দিয়ে নারীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড পাওয়া ট্রাকচালক মীর হোসেনের মুক্তি না পাওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া