adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ধর্মঘট প্রত্যাহরের পর রাজধানীতে যান চলাচল শুরু

varনিজস্ব প্রতিবেদক : সারা দেশে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহারে পর ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যানবাহন চলাচল শুরু হয়েছে। এছাড়াও ঢাকার অভ্যন্তরীণ রুটে কিছু বাস চলতে দেখা গেছে।

১ মার্চ বুধবার বেলা দুইটার দিকে নৌমন্ত্রী শাজাহান খান মালিক ও চালকদের যানবাহন চালানোর অনুরোধ করেন। এরপর বেলা পৌনে চারটার দিকে মহাখালী থেকে বিভিন্ন গন্তব্যে বাস ছাড়তে দেখা যায়। গাবতলী থেকেও বাস-ট্রাক ছাড়া শুরু হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‘আমরা সব টার্মিনালে গাড়ি চালু করার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। মালিকদের আমরা নির্দেশ দিয়েছি যাতে শ্রমিকেরা গাড়ি চাইলে তাঁরা দিয়ে দেন।’

মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরী সভাপতি তারেক মাহমুদ বলেন, মহাখালী টার্মিনাল থেকে বাস চলাচল শুরু হয়েছে। তিনি বলেন, বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে বাসগুলো ছেড়ে যেতু শুরু করেছে।

মহাখালী বাস টার্মিনাল থেকে প্রতিদিন ৬০০ থেকে ৭০০ গাড়ি বৃহত্তর ময়মনসিংহ, উত্তরবঙ্গের বেশ কিছু জেলা এবং সিলেট ও চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। এর আগে বেলা আড়াইটা পর্যন্ত মহাখালী বাস টার্মিনালের সব কটি কাউন্টার বন্ধ ছিল। কাউন্টারের কর্মী ও অন্য শ্রমিকদের যাত্রী ছাউনিতে বসে টিভি দেখতে দেখা গেছে।

এদিকে ধর্মঘট পত্যাহারের পর দেশের বৃহত্তম বাস টার্মিনাল সায়েদাবাদ থেকেও দূরপাল্লার যান চলাচল শুরু করেছে।

দারুস সালাম ট্রাফিক জোনের সহকারী কমিশনার খায়রুল আমিন বলেন, দূরপাল্লার বাস ছাড়ার কথা পরিবহনগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে। ঢাকার ভেতরে গণপরিবহনগুলো চলতে শুরু করেছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া