adv
১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের সম্ভাবনা দেখছেন মুশফিক

MUSHFIQক্রীড়া প্রতিবেদক : আগের শ্রীলঙ্কা আর এখনকার শ্রীলঙ্কার শক্তি এক নয়। একসময় শ্রীলঙ্কা ছিলো অনেক শক্তিশালী। যে কোন দল তাদের সঙ্গে খেলতে অনেক হিসাব করতো। রানাতুঙ্গা, জয়াসুরিয়া, অশোকা ডি সিলভা ও আতাপাত্তুরা চলে যাবার পর যে শক্তিটুকু শ্রীলঙ্কার ছিল, সেটিও এখন আর নেই লঙ্কা দলে।
মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারার অবসরের পর থেকে এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হচ্ছে লঙ্কান ক্রিকেটকে। বাংলাদেশের বিপক্ষে ইনজুরির কারণে এবার খেলতে পারছেন না নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। সবকিছু বিবেচনা করেই বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম বলেছেন, এই শ্রীলঙ্কার বিরুদ্ধে ‘জয়’ পাবার বিশেষ সুযোগ রয়েছে আমাদের সামনে। দ্বীপরাষ্ট্রটিকে এখনও পর্যন্ত হারাতে পারেনি বাংলাদেশ। তবে এবার শ্রীলঙ্কার মাটিতে টেস্ট জেতার ভালো সম্ভাবনা দেখছেন টাইগার অধিনায়ক।
রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে  মুশফিক বলেন, ওদের (শ্রীলঙ্কা) সেরা ক্রিকেটারদের অনেকেই নেই। নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস ইনজুরিতে পড়ে মাঠের বাইরে।  এই অবস্থায় ওরা অবশ্যই চাপে থাকবে। মুশফিক বলেন,  বাংলাদেশ এখন আর আগের সেই অবস্থানে নেই। বাংলাদেশ তুলনামূলকভাবে অনেক পরিপক্ক । আগের চেয়ে অনেক ভালো ক্রিকেট খেলছে। ওদিকে নিজেদের মাটিতে শ্রীলঙ্কা সবসময়ই কঠিন দল। তাদের দলের ভালো মানের কয়েকজন খেলোয়াড় না থাকলেও স্বাগতিক হিসাবে তারা একেবারে দুর্বল নয়। তারপরেও আমি মনে করি এবার আমাদের লঙ্কানদের বিরুদ্ধে জয়ের সমূহ সম্ভাবনা রয়েছে।
মুশফিক এও বলেছেন, ওদের মাটিতে জয় পেতে সেরা পারফরম্যান্সের বিকল্প নেই আমাদের সামনে। আমাদের ভুলে গেলে চলবে না, খেলাটি তাদের মাঠে। সবকিছু নির্ভর করছে আমরা আমাদের সেরাটা কতটুকু দিতে পারি তার উপর। যদি আমরা আমাদের সেরাটি দিতে পারি তাহলে অবশ্যই ভালো ফলাফল আসবে।
টেস্ট দলপতি আরো বলেন, শ্রীলঙ্কা দল সম্পর্কে আমরা আগাম তথ্য পাচ্ছি আমাদের দলের তিন শ্রীলঙ্কান কোচিং স্টাফের কাছ থেকে। তারা হলেন প্রধান কোচ হাথুরাসিংহে, ব্যাটিং কোচ সামরাবিরা ও ট্রেনার মারিও ভিল্লাভারন। এদের কাছ থেকে সেখানকার অনেক কিছুরই স্পষ্ট ধারণা পাওয়া গেছে। তাদের পরামর্শ আমাদের কাজে দেবে।
শ্রীলঙ্কার বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সোমবার ২৭ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা রওনা হচ্ছে বাংলাদেশ দল। ৭ মার্চ লঙ্কার গলে হবে প্রথম টেস্ট।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া