adv
৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

একদিকে তামিম-সাকিব, অন্যদিকে মাহমুদউল্লাহ

SAKIB-TAMIMস্পাের্টস ডেস্ক : একদিকে পেশোয়ার জালমি, অন্যদিকে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। একদিকে তামিম-সাকিব, অন্যদিকে মাহমুদউল্লাহ। পিএসএলে শনিবার এই তিন বাংলাদেশি তারকা মুখোমুখি হচ্ছেন প্রতিপক্ষ হয়ে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দশটায়।

টুর্নামেন্টের কোয়ালিফায়ার পর্বে খেলার বিবেচনায় ম্যাচটি তামিম-সাকিবের পেশোয়ারের জন্য মহাগুরুত্বপূর্ণ। ৭ ম্যাচে ৩টি করে জয়-পরাজয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে দলটি। গ্রুপ পর্বে হাতে মাত্র এই একটি ম্যাচই। জিততে না পারলে ছিটকে যেতে হতে পারে। নয়তো কাগজে-কলমের হিসেবেও মেলাতে হবে অনেক সমীকরণ। অন্য দলগুলোর জয়-পরাজয়ই তখন নিয়ামক হবে তামিম-সাকিবদের টুর্নামেন্টে টিকে থাকার জন্য।

অন্যদিকে, মাহমুদউল্লাহর দল কোয়েটা বেশ সুবিধাজনক অবস্থানে আছে। ৭ ম্যাচে ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। সেরা চার নিশ্চিতই দলটির। তবে জিতে শেষ করতে পারলে গ্রুপ পর্বের শীর্ষ দল হিসেবে কোয়ালিফায়ারে যাওয়ার সুযোগ থাকছে।

ম্যাচটি তামিমের জন্যও গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে অপরাজিত ৬২ রানের মারকুটে এক ইনিংস দিয়ে শুরু করেছিলেন। এরপর ৪, ১৬ ও ৫ রানের ইনিংসগুলো বলে দিচ্ছে ঘুমিয়ে আছে তার ব্যাট। জমিয়ে রাখা রান তাই দলের প্রয়োজনে উগড়ে দেওয়ার সময় তামিমের!

সাকিব দারুণ করছেন। শেষ ম্যাচেই সেরা হয়েছেন অলরাউন্ড নৈপুণ্যে। তিন ম্যাচে ব্যাটে ৫, ১৮ ও ৩০ রান করে এসেছে। সঙ্গে উইকেট ৪টি। শনিবার আরেকবার জ্বলে ওঠার পালা তার।

মাহমুদউল্লাহও একবার ম্যাচ সেরা হয়েছেন। অপরাজিত ২৯ রান দিয়ে প্রথমবার পিএসএলে খেলতে যাওয়া উদ্বোধন করেছেন। পরে আরেক ম্যাচে অপরাজিত ৮ রান। বাকি তিন ম্যাচে ব্যাটিংয়েই নামার সুযোগ পাননি। সাকিবের মত ৪ উইকেট নিয়েছেন তিনিও। কোয়ালিফায়ারে নামার আগে নিজেকে আরেকবার ঝালিয়ে নেওয়ার সুযোগ মাহমুদউল্লাহর।

একদিকে তাই তামিম-সাকিব, অন্যদিকে মাহমুদউল্লাহ; পিএসএলের লড়াইয়ে এখন দেখার এই তিন জাতীয় দল সতীর্থের কে কে শনিবার রাতে হাসি নিয়ে মাঠ ছাড়েন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া