adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটি টাকা খরচ করে মুখ্যমন্ত্রীর মানত পূরণ- সমালোচনার ঝড়

telengaআন্তর্জাতিক ডেস্ক : ভারতের তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও যখন আন্দোলন শুরু করেছিলেন তখন কিছু মানতগুলি করে রেখেছিলেন। তার সেই মানত পূরণ হয়েছে। পৃথক রাজ্যের তকমা পেয়েছে ভারতের তেলেঙ্গানা। তাই তিনি এবার তার মানত পূরণ করে চলেছেন। বিশেষ এক বিমানে করে তিরুপতি যাচ্ছেন তিনি। সেখানে তিরুমালা মন্দিরে মানতের ৫.৬ কোটি টাকার সোনার অলঙ্কার দান করবেন তিনি।

জানা গেছে, এই সোনার অলঙ্কার, মুকুট আর সোনার নথ দেওয়া হচ্ছে দেবী পদ্মাবতীকে। ২০১৪ সালে তেলেঙ্গানা পৃথক রাজ্য ঘোষণা হওয়ার পর থেকেই এভাবে মানত পূরণের পালা চলছে। কিছুদিন আগেই ওয়াব়্যাঙ্গালের ভদ্রকালী দেবীকে ৩.৫ কোটি টাকার ১২ কিলোগ্রাম ওজনের সোনার মুকুট দিয়েছিলেন তিনি। এই সপ্তাহের শেষেই কুরভির বীরভদ্রস্বামী মন্দিরে সোনার গোঁফ দেওয়ার কথা রয়েছে তার। এর জন্য গঠন করা হয়েছে বিশেষ তহবিল। তেলেঙ্গানার এর নামী দোকানে সমস্ত সোনার সামগ্রী তৈরির বরাত দেওয়া আছে। পুরো টাকাটাই নাকি করদাতাদের রাজ্যকে দেওয়া রাজস্ব থেকে খরচ করা হচ্ছে।

এর জন্য সমালোচনাও কম হচ্ছে না তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর। রাজ্যে প্রায় দিনই কৃষক মৃত্যুর মত ঘটনা ঘটছে। এদিকে কেন্দ্রের কাছে তেলেঙ্গানার ঋণের পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। এমন অবস্থায় সাধারণ করদাতাদের টাকা এভাবে খরচ না করে মানুষের উপকারে ব্যবহার করলে বেশি ভাল হত বলে মনে করছেন বিরোধীরা। কিন্তু কেসিআর নিজের অবস্থানে অনড়। কথা দিয়েছেন, তাই কথা তাকে রাখতেই হবে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া