adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফারুকীর স্বীকারোক্তি, ‘ডুব’ হুমায়ূনের জীবন থেকেই নেয়া

F F Fবিনোদন ডেস্ক : নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ নিয়ে নিয়ে চলছে তুমুল বিতর্ক। বিতর্কের জেরে শেষ অবধি ছবিটি মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করেছে সেন্সরবোর্ড। আদৌ ছবিটি মুক্তি পাবে কী না তা নিয়ে আছে সংশয়। বির্তকের শুরুটা মূলত নন্দিত লেখক হুমায়ূন আহমেদকে নিয়ে।

তার পরিবার দাবী করেছেন, বিভিন্ন গণমাধ্যম মারফতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তারা অনুমান করছেন ছবিটা হুমায়ূনের জীবন থেকে নেওয়া। ছবির কাহিনীতে তার জীবনী নিয়ে বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করা হয়েছে।

হুমায়ূন আহমেদের দ্বিতীয় পক্ষের স্ত্রী মেহের আফরোজ শাওন জানিয়েছেন, ছবিটি নিয়ে তাদের কারও কাছ থেকে অনুমতি নেননি ফারুকী। সেকারণেই সম্প্রতি সেন্সরবোর্ডে আপত্তিপত্র পাঠিয়েছেন তিনি। এব্যাপারে শাওনকে উদ্দেশ্য করে সরয়ার ফারুকী জানিয়েছিলেন, আপত্তি জানানোর উনি কে?’

বরাবরই ফারুকী দাবী করেছিলেন, ছবির গল্পটি মৌলিক। হুমায়ূন আহমেদের জীবন থেকে নেওয়া নন। তবে সম্প্রতি কলকাতার জনপ্রিয় পত্রিকা আনন্দবাজারে রিপোর্টার ইন্দ্রনীল রায় জানালেন বিস্ফোরক তথ্য। তিনিই প্রথম রিপোর্ট করেছিলেন, ‘হুমায়ূনের চরিত্রে ইরফান খান?’ শিরোনামে। রিপোর্টটি করতে গিয়ে কথা হয় ফারুকীর সঙ্গে। ইন্দ্রনীলের ভাষ্য, ‘ফারুকীর ছবিটির গল্প হ‌ুমায়ূন আহমেদের জীবন থেকেই নেওয়া, এ বিষয়ে দ্বিধার কোনও অবকাশ নেই। আনন্দবাজারে যে প্রতিবেদনটি আমি করেছি, সেটার খবর পরিচালক ফারুকী নিজেই আমাকে জানিয়েছেন। তিনি না জানালে বাংলাদেশের খবর আমি পাবো কোথা থেকে?’

উল্লেখ্য,  ‘ডুব’ ছবিটি হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে করা হয়েছে জানিয়ে সম্প্রতি সেন্সর বোর্ডে এই মর্মে চিঠি দেন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া