adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিড়ালের এক চোখ গাড়ো নীল, অন্যটি হলুদ

CATরাইজিং বিডি: : ছবিটি প্রথমবার দেখলে মনে হবে সাদামাটা একটা বিড়াল। এর আবার আলাদা কী? কিন্তু এই সাদামাটা মুখই দ্বিতীয়বার আপনাকে ছবিটির দিকে তাকাতে বাধ্য করবে। কারণ, এই বিড়ালের একটি চোখ গাড়ো নীল, অন্যটি হলুদ।

সমুদ্রের গভীরতা নীল সেই চোখের রং আর দশটি বিড়ালে মতো নয়, একদম ঝকমকে নীলাভ!

এমন একটি বিড়ালের সন্ধান পাওয়া গেল মাগুরা শহরে। এই বিড়ালটি পালন করছেন শহরের ভায়ানা এলাকার চোপদারপাড়ার (টিঅ্যান্ডটি পাড়া) বাসিন্দা মোকলেছুর রহমান।

পেশায় আইনজীবী মোকলেছুর রহমান জানান, মাসখানেক আগে হঠাৎ তার বাড়িতে একটি বিড়াল এসে হাজির হয়। অন্য বিড়ালের চেয়ে এই বিড়ালটি একটি দিক আলাদা। বিড়ালটির দুই চোখে দুই রঙ। ডান চোখ গাড়ো নীল। আর বাম চোখ হলুদ। তার চার বছরের মেয়ে মার্সিয়ার আদর আপ্যায়নে বিড়ালটি তার বাড়িতেই থাকছে।

বিড়ালটি দেখার জন্য প্রতিদিন আশপাশের মানুষ ভিড় করছেন মোকলেচুর রহমানের বাড়িতে। অদ্ভুত চোখের এই বিড়ালের খবর এখন সবার মুখে মুখে ফিরছে। 

শহরের ভায়না এলাকার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আমিনুর রহমান জানান, এ রকম চোখের বিড়াল তিনি এর আগে কখনো দেখেননি।’

বাড়ির গৃহিনী নাহিদা আক্তার বলেন, ‘বিড়ালটি বাড়িতে আসার পর দুই চোখে দুই রং দেখতে পাই। এরপর থেকে বিড়ালটি সবার আগ্রহের কেন্দ্রবিন্দু পরিনত হয়েছে।’

মাগুরা জেলা  প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কানাই লাল স্বর্ণকার  বলেন, ‘বিষয়টি শুনে অদ্ভুতই মনে হচ্ছে। কোনজেনেটিক  তারতম্যের কারণে প্রাণির রঙের পরিবর্তন হতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া