adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলে ফিক্সিং সন্দেহে থাকা পাকিস্তানি জামশেদ এবার নিষিদ্ধ

jamshedস্পাের্টস ডেস্ক : স্পট ফিক্সিংয়ের দুর্নীতি বিরোধী নিয়ম ভঙ্গ করার অভিযোগে পাকিস্তানি নাসির জামশেদকে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। জামশেদের বিরুদ্ধে এমন অভিযোগের তীর ওঠা অবশ্য নতুন নয়। দুই বছর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার সময়ও একইরকম অভিযোগের মুখে দুর্নীতি দমন সংস্থার তদন্তের মুখোমুখি হতে হয়েছিল তাকে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসর একের পর এক দুর্নীতির খবরে টালমাটাল। টুর্নামেন্টের মাঝেই বেশ কয়েকজন ক্রিকেটারকে স্পট ফিক্সিংয়ের অভিযোগে তদন্তের মুখোমুখি হতে হয়েছে। কেউ কেউ সাময়িক নিষিদ্ধও হয়েছেন। কেউ আবার নিষেধাজ্ঞা পাওয়ার চব্বিশ ঘণ্টার মধ্যেই খেলার অনুমতিও পেয়েছেন। কিন্তু জামশেদ পিএসএলে সুযোগ না পেয়েও নিষেধাজ্ঞার মুখে পড়লেন। ফিক্সিংয়ের দুর্নীতি বিরোধী নিয়ম ভাঙায় তাকে সাময়িক নিষেধাজ্ঞার শাস্তি দিয়েছে পিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানায়, দুর্নীতি বিরোধী নিয়ম ভঙ্গ করায় সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ থাকবেন দেশটির জার্সিতে ২টি টেস্ট, ৪৮টি ওয়ানডে এবং ১৮টি টি-টুয়েন্টি খেলা ২৭ বছর বয়সী বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান জামশেদ।

দুবাইয়ে বসেছে পিএসএলের চলতি আসর। সেখান থেকে ফিক্সিং বিতর্কে অভিযুক্ত দুই ক্রিকেটার শারজিল খান এবং খালিদ লতিফকে দেশে পাঠিয়ে দিয়েছে পিসিবি। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। একইরকম অভিযোগ ওঠা ইসলামাবাদ ইউনাইটেডের পেসার মোহাম্মদ ইরফান, করাচি কিংসের জুলফিকার বাবর ও শাহজিব হাসানের বিরুদ্ধে তদন্ত চললেও তাদের খেলা চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে পিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া