adv
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ জিবি র‌্যামের ফোন

image-20594ডেস্ক রিপাের্ট : চীনের শিনজেন ভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ভার্নি নতুন একটি ফোন বাজারে ছেড়েছে। এই ফোনটির অ্যাপেলো ২। ফোনটির বিশেষত্ব হচ্ছে এর র‌্যামে। এতে ৮ জিবি র‌্যাম রয়েছে।

ভার্নি তাদের নতুন এই ফোনটি গতমাসে যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত মোবাইল কনজ্যুমার ইলেক্ট্রোনিক্স শোতে প্রদর্শন করে। ফোনটি এ মাসে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শন করা হবে।

ভার্নির এই ফোনটি পৃথিবীর প্রথম হেলিও এক্স৩০ প্রসেসর সম্বলিত। দুইটি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটিতে আছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি বিল্টইন মেমোরি। অন্য ভার্সনে আছে ৮ জিবি র‌্যাম এবং  ১২৮ জিবি মেমোরি।

ফোনটির ডিসপ্লেতে কিউএইচডি প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এতে ডেকাকোর প্রসেসর ব্যবহৃত হয়েছে।

ফোনটির রিয়ারে ডুয়েল ক্যামেরা থাকছে। এর আগে গত বছর ভার্নি অ্যাপোলো নামের নতুন এক স্মার্টফোন আনে। এতে ছিল ৬ জিবি র‍্যাম।

এই স্মার্টফোনে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে। ফোনটির স্ক্রিনে রয়েছে প্রেসার সেনসিটিভ টাচ ডিসপ্লে। এতে ইন্টারনাল স্টোরেজ রয়েছে ১২৮৭ জিবির।

রিয়ার ক্যামেরা রয়েছে ২১ মেগাপিক্সেলের। ক্যামেরায় রয়েছে সনি আইএমএক্স২৩০ সেন্সর। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। স্মার্টফোনটিতে রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট।

ভার্নি অ্যাপোলো স্মার্টফোনটির পুরোটাই মেটাল বডি। চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া