adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শশীকলাকে ৪ বছরের কারাদণ্ড

1487057035আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ে বড়সড় ধাক্কা খেলেন শশীকলা নটরাজন। উল্টোদিকে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন পন্নিরসেলভম। এই রায়ে তামিলনাডুর মুখ্যমন্ত্রী হওয়া হলো না চিনাম্মার। মঙ্গলবার আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি রাখার মামলায় শশীকলাকে ৪ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত।
 
১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শশিকলার বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলার শুনানি শুরু হয়। রায় দেয়ার ক্ষেত্রে বেশি সময় নেয়নি সুপ্রিম কোর্ট। ১০ মিনিটের মধ্যেই স্পষ্ট হয়ে ‌যায় তামিলনাডুর রাজনৈতিক ভবিষ্যৎ।
 
মামলায় দোষী সাব্যস্ত করে 'অল ইন্ডিয়া আন্না দ্রাভিদা মুন্নেত্রা কাজাগাম' দলের মহাসচিবকে ৪ বছরের সাজা শুনিয়েছেন বিচারপতিরা।
 
এই রায়ের ফলে শশিকলার মুখ্যমন্ত্রীর পদে বসা তো দূর থাক, নির্বাচনে লড়াই করাই অসম্ভব হয়ে গেছে। কারণ, ভারতীয় আইন অনুসারে কোনো ব্যক্তি ফৌজদারি মামলায় ২ বছরের বেশি সাজা পেলে সাজার মেয়াদ শেষের পরও ৬ বছর ভোটে দাঁড়াতে পারবেন না তিনি।
 
টাইমস অব ইন্ডিয়ার খবর বলছে, আদালতের নির্দেশ পাওয়ার পর ‌যত দ্রুত সম্ভব নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে শশিকলাকে।
 
সুপ্রিম কোর্টের রায়ের পর পন্নিরসেলভমের মুখ্যমন্ত্রীর পদে বসা প্রায় নিশ্চিত হয়ে গেছে।
 
রায়ের পর আবেদনকারীদের পক্ষের আইনজীবী এই রায়কে ‘দুর্নীতি মুক্ত ভারত নির্মাণে এই রায় ঐতিহাসিক‍’ বলে মন্তব্য করেন।
 
মামলাকারী সুব্রহ্মণ্যম স্বামী বলেন, ‘আমি আগেই বলেছিলাম, শশিকলার সাজা হবে। কিন্তু সংবাদমাধ্যম মানতে চায়নি। এবার দুর্নীতিমুক্ত সংবাদমাধ্যম তৈরি করতে অভি‌যান শুরু করতে হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া