adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টি-২০ তে উমর আকমলের ডাক মারার রেকর্ড

OMAR AKMALস্পাের্টস ডেস্ক : টেস্ট, ওয়ানডে আর টি-২০ ক্রিকেটে অসাধারন পারফরম করলে রেকর্ডবুকে নাম উঠে যায়। কিন্তু বাজে পারফরমেন্স করলেও যে নাম উঠে সেটা হয়তো অনেকেরই জানা নেই। সেই বাজে পারফরমেন্স হচ্ছে ক্রিকেট খেলায় কোনো রান না করে আউট হওয়া (যাকে ক্রিকেটীয় ভাষায় ‘ডাক’ বলে) আর প্রথম বলেই শূন্যরানে আউট হওয়াকে বলা হয় ‘গোল্ডেন ডাক’। মাঠে এই কাজটিই বেশি করেছেন পাকিস্তানী হার্ডহিটার ব্যাটসম্যান উমর আকমল।  তিনি টি- ২০তে সবচেয়ে বেশি ডাক মারার রেকর্ড গড়েছেন।
 গত রোববার লাহোর কালাডানসের হয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)’এ পেশোয়ার জালমির বিপক্ষে তিনি শুন্য রানে আউট হয়েছেন। আর এই আউটের মাধ্যমে হারশেল গিবসকে ছাড়িয়ে টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশিবার অর্থাৎ ২৪ বার শুন্য রানে আউট হয়ে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন আকমল। মাত্র দুইদিন আগে কুয়েটা গ্র্যাডিয়েটর্সের বিপক্ষে আকমল শুন্য রানে আউট হয়ে গিবসের রেকর্ড স্পর্শ করেছিলেন। অথচ এই ধরনের ফর্মেটে ২০৪টি ইনিংস খেলা আকমলকে পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়।
 এই তালিকায় ২৩বার শুন্য রানে আউট হয়ে দ্বিতীয় হার্শেল গিবসের সাথে আরো আছেন শ্রীলংকান তারকা তিলকেরতেœ দিলশান ও ওয়েস্ট ইন্ডিজের ডুয়াইন স্মিথ। শীর্ষ ১১ জনের এই তালিকায় ভারতীয় দুই ক্রিকেটারও রয়েছেন। তারা হলেন ১৮ বার শুন্য রানে আউট হওয়া গৌতম গাম্ভীর (২১৩ ইনিংস) ও হারভাজন সিং (১৩০ ইনিংসে ১৭টি শুন্য রানের ইনিংস)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া