adv
২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লাঞ্চ বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ ২০২/৫

India's wicketkeeper Wriddhiman Saha, left, and Lokesh Rahul, center, react after Bangladesh's Mahmudullah, right, plays a shot during the fourth day of the cricket test match in Hyderabad, India, Sunday, Feb. 12, 2017. (AP Photo/Aijaz Rahi)স্পাের্টস ডেস্ক : চতুর্থ দিন শেষে সাকিব ও মাহমুদউল্লাহ আশা বাঁচিয়ে রাখলেও পঞ্চম দিনের শুরুতেই সাকিবের আউটে হোঁচট খেয়েছে বাংলাদেশ দল। ৩৮তম ওভারে রবীন্দ্র জাদেজার তৃতীয় ডেলিভারিতে চেতন পূজারার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।
সাকিবের বিদায়ের পর মুুশফিকের ব্যাটের দিকেই তাকিয়ে ছিল বাংলাদেশ। তবে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান এই ইনিংসে ফিফটিও করতে পারেননি। তিনি ব্যক্তিগত ২৩ রানে অশ্বিনের বলে জাদেজার হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিয়েছেন। মুশফিক বিদায় নিলেও মাহমুদউল্লাহ হাফসেঞ্চুরি করেছেন। এরই মধ্যে দিয়ে নিজেকে যেন খুঁজে পেলেন বাংলাদেশের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। দীর্ঘ সময় পরে তিনি দেখা পেলেন ফিফটির।
এ প্রতিবেদন লেখা অব্দি বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২০২ রান। এখন উইকেটে রয়েছেন মাহমুদউল্লাহ (৫৮) এবং সাব্বির রহমান (১৮)।
হায়দরাবাদে একমাত্র টেস্টে শেষ দিনে টানটান উত্তেজনা বিরাজ করছে। একদিকে জয়ের জন্য বাংলাদেশকে আরও ৩৩৭ রান করতে হবে। তবে এই ম্যাচে সফরকারী বাংলাদেশ ড্রয়ের চিন্তাই বেশি করছে। আর তার জন্য প্রয়োজন সারাদিনের পুরো ৯০ ওভার মাটি কামড়ে থাকা। অপরদিকে ভারতের জয়ের জন্য দরকার আরও ছয় উইকেট।
তবে শেষ দিনের শুরুতেই সাকিবের আউটে কিছুটা দুশ্চিন্তার ছাপ পড়েছে বাংলাদেশের কপালে। সাকিব ব্যক্তিগত ২২ রানে ফিরে গেছেন সাজঘরে।
এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে চা-বিরতির আগে ১৫৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে ভারত। এই সুবাদে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৫৯ রানের। চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ১০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।
বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) টসে জিতে প্রথমে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৬৮৭ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে স্বাগতিক ভারত।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া