adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হেরেও বিশ্বকাপের সুপার সিক্সে টাইগ্রেসরা

Womenক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকাকে গত মাসে বাংলাদেশে হারিয়ে দিয়েছিল টাইগ্রেসরা। ৫ ম্যাচের একটিতে জিতেছিল শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে। কিন্তু ২০১৭ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে সেই প্রোটিয়া নারীদের সাথে বাংলাদেশের মেয়েরা পেরে উঠলেন না। আগে ব্যাট করে মাত্র ১০০ (৪৬.৫ ওভার) রানে অল আউট হয়েছিল বাংলাদেশ। শনিবার কলম্বোতে সেই ম্যাচে ৬ উইকেটে বেশ সহজেই হেরেছে রুমানা আহমেদের দল। ২৫.২ ওভারে ৪ উইকেটে ১০১ রান করে ফেলে প্রোটিয়ারা। তারপরও 'বি' গ্রুপে দুই ম্যাচ জেতায় ৪ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কায় বাছাই পর্বের সুপার সিক্সে উঠে গেছে বাংলাদেশ।

বাংলাদেশ নারী দল ২ ম্যাচে জিতল। দুই ম্যাচে হারল। তারা দুই ম্যাচে হারিয়েছে পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ডকে। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা এই গ্রুপের শীর্ষ দুই দল। পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড দুটি করে ম্যাচে হেরেছে। আরো দুটি ম্যাচ জিতে বাংলাদেশকে টপকে যাওয়ার সম্ভাবনা তাদের নেই। রানরেটে এগিয়ে টাইগ্রেসরা।

কলম্বোর পি সারা ওভালে এদিন ব্যাটাররা ব্যর্থ। এরপর বোলাররা এত স্বল্প পুঁজি নিয়ে ঠিক লড়তে পারলেন না। তাও ৪টি উইকেট নিয়েছেন তারা। নিজেদের মধ্যে তা ভাগাভাগি করেছেন জাহানারা আলম, অভিষিক্ত পেসার সুরাইয়া আজমিন, অধিনায়ক রুমানা ও সালমা খাতুন।

আগের দিনই স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছিল টাইগ্রেসরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্যাটিংয়ে দারুণ বিপর্যয়ে শেষ হয়ে যায় তারা। প্রোটিয়া বোলাররা বাংলাদেশে ৫ ম্যাচের সিরিজ খেলে গিয়ে ব্যাটারদের দুর্বলতা নিয়ে কাজ করেছে নিশ্চয়ই। তাতে তাদের পেসার স্পিনাররা মিলে ক্রিজে টিকতেই দিচ্ছিলেন না বাংলাদেশের ব্যাটারদের।

দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আক্তার প্রতি ম্যাচেই কম বেশি রান দিচ্ছিলেন। কিন্তু এই ম্যাচে দুই শারমিনের একই ভাগ্য। শূন্য রানে বিদায় তাদের। চার নম্বর ব্যাটার গেল তিন ম্যাচে ২ ফিফটি করা ফারজানাও শূন্য হাতে ফিরলে ৮ রানে ৩ উইকেট হারানো দল টাইগ্রেসরা। এরপর সানজিদা ইসলাম ১৩ রান করলেন। রুমানা একপ্রান্ত ধরে রাখলেন।

রুমানা ধরলেন বটে কিন্তু অন্য প্রান্তে তাকে সঙ্গ দেওয়ার মতো কাউকে তো পেতে হবে! নিগার সুলতানা ৮ রানে বিদায় নেন। সালমা খাতুনের সাথে মিলে দলকে ৮৮ রান পর্যন্ত নিয়ে যান রুমানা। ৫ উইকেটে ৮৮। অবস্থা নেহাত খারাপ ছিল না। কিন্তু এরপর আবার ধস। তাতে শেষ ১২ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ঠিক ১০০ ছুঁয়ে শেষ তারা।

৯৩ বলে ৪ বাউন্ডারিতে সংগ্রামী ৩৯ রান রুমানার। দুই অংকের দল তার দলের ইনিংসে আর মাত্র দুটি। শাবনিম ইসমাইল ও সুন লাস ৩টি করে উইকেট নিলেন। ২ উইকেট ডেন ভ্যান নিকার্কের। মারিজান ক্যাপ নিলেন ১ উইকেট। সহজ হারের পরও সুপার সিক্স নিশ্চিত হওয়া মানে পরবর্তী সাইকেল পর্যন্ত বাংলাদেশ দলের ওয়ানডে স্ট্যাটাস নিরাপদ থাকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া