adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফের বাড়লো সোনার দাম

GOLDনিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধি অব্যাহত থাকায় ২৫ দিনের ব্যবধানে দেশের বাজারে ফের সোনার দাম বাড়লো। স্বর্ণের মানভেদে ভরিতে সর্বোচ্চ ৯৯২ টাকা বেড়েছে। তবে রূপার দাম বাড়েনি।

নতুন মূল্য বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) থেকে কার্যকর হবে বলে বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বাজুসের কার্যনির্বাহী কমিটি সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করে বাজুস। সর্বশেষ গত ১৪ জানুয়ারি ভরিতে সোনার দাম সর্বোচ্চ এক হাজার ৪৫৮ টাকা বাড়ানো হয়েছিল।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভাল মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হয়েছে ৪৭ হাজার ৬৪ টাকা। বৃহস্পতিবার থেকে ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৪৪ হাজার ৯৬৫ টাকা ও ১৮ ক্যারেটের সোনা প্রতি ভরি ৩৯ হাজার ৪৮৩ টাকায় বিক্রি হবে।

বর্তমানে ভরিপ্রতি এ দাম ২২ ক্যারেট ৪৬ হাজার ৭৩ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৩২ টাকা ও ১৮ ক্যারেট ৩৮ হাজার ৪৯১ টাকা।

ভরিতে ২২ ক্যারেটে ৯৯১ টাকা, ২১ ক্যারেটে ৯৩৩ টাকা ও ১৮ ক্যারেটের ক্ষেত্রে ৯৯২ টাকা বেড়েছে।

বৃহস্পতিবার থেকে সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম হবে ২৫ হাজার ৬৬১ টাকা, এ মানের স্বর্ণের বর্তমান দাম ২৫ হাজার ৭৮ টাকা। এক্ষেত্রে দাম বেড়েছে ৫৮৩ টাকা।

তবে স্থিতিশীল আছে রূপার দাম। ২১ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম এক হাজার ১০৮ টাকাই বহাল রয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া