adv
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্টে হায়দ্রাবাদ স্টেডিয়ামের পরিসংখ্যান

TESTস্পাের্টস ডেস্ক : প্রথমবারের মতো ভারতের মাটিতে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের একমাত্র ম্যাচটি শুরু হবে আগামী ৯ ফেব্রুয়ারি। এর আগে এই স্টেডিয়ামে তিনটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

২০১০ সালে এই স্টেডিয়ামে প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়। হাই-স্কোরিং সে ম্যাচটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ড্র করেছিলো স্বাগতিক ভারত। দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০১২ সালে। এই ম্যাচেও ভারতের প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। সেই ম্যাচে ইনিংস ও ১১৫ রানে জয় পেয়েছিল ভারত।

এই ভেন্যুতে সর্বশেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে ২০১৩ সালে। সেই ম্যাচে ভারতের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। ওই ম্যাচে ইনিংস ও ১৩৫ রানে জয় পেয়েছিল ভারত। এই ভেন্যুতে দলীয় সর্বোচ্চ সংগ্রহ ৫০৩ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই রান সংগ্রহ করেছিলো ভারত।

হায়দ্রাবাদে সফরকারী কোনও দলের সর্বোচ্চ সংগ্রহ ৪৪৮ রান। ২০১০ সালে এই রান সংগ্রহ করেছিলো নিউজিল্যান্ড। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার করা ১৩১ রান এই ভেন্যুতে সর্বনিম্ন রান।

মোট পাঁচজন ব্যাটসম্যান এই ভেন্যুতে সেঞ্চুরি করেছেন। তারা হলেন ব্রেন্ডন ম্যাককলাম (২২৫ রান), চেতেশ্বর পূজারা (২০৪ ও ১৫৯ রান), মুরালি বিজয় (১৬৭ রান), হরভজন সিং (১১১* রান), টিম ম্যাকিনটোশ (১০২ রান)। আর ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন এখানে তিনবার পাঁচ উইকেট শিকার করেছেন। আর একবার পাঁচ উইকেট শিকার করেছেন ড্যানিয়েল ভেট্টোরি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া