adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় আবু বকর সিদ্দিক হত্যাকাণ্ডে ছয়জনের ফাঁসির আদেশ

6ডেস্ক রিপাের্ট : কুষ্টিয়ায় আবু বকর সিদ্দিক হত্যাকাণ্ডে ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় সাত আসামির মধ্যে পাঁচজন আদালতে উপস্থিত ছিলেন। এই হত্যা মামলার এক আসামি পলাতক আছেন এবং আরেক আসামি মারা গেছেন।

২০১২ সালের ১০ জুন রাতে সদর উপজেলার জোতপাড়া গ্রামের বাড়ি থেকে ডেকে নিয়ে আবু বকরকে হত্যা করে আসামিরা।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার রাতুলপাড়া গ্রামের সাজ্জাদ, মাজেদ, জামিরুল ইসলাম, শুকচাঁদ ও রশিদুল ইসলাম, পূর্ব রাতুলপাড়া গ্রামের কালাই ওরফে জলিল মণ্ডল ও মনসের আলী । এর মধ্যে জামিরুল ইসলাম মারা গেছেন। আর রশিদুল পলাতক আছেন।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী বলেন, আবু বকর সিদ্দিক হত্যা মামলায় আদালত ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে। রায়ে বাদীর পরিবার সন্তোষ প্রকাশ করেছে বলে জানান তিনি।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ জুন রাতে জোতপাড়া গ্রামের বাড়ির সামনের দোকান থেকে আবু বকরকে কয়েকজন যুবক ডেকে নিয়ে যান। পরের দিন সকাল সাতটার দিকে গ্রামের কাঞ্চিখালী মাঠের মধ্যে তাঁর লাশ পড়ে থাকতে দেখা যায়। ওই দিনই কুষ্টিয়া মডেল থানায় নিহত ব্যক্তির ভাই নুর হক মণ্ডল বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেন। উপপরিদর্শক ও তদন্তকারী কর্মকর্তা আরিফুর রহমান সাতজনের বিরুদ্ধে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া