adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিল্পমন্ত্রী জর্ডানে যাচ্ছেন

AMUনিজস্ব প্রতিবেদক :  রাষ্ট্রীয় পর্যায়ে (স্টেট-টু-স্টেট) চুক্তির মাধ্যমে জর্ডান থেকে ফসফরিক অ্যাসিড ও রক ফসফেট আমদানির বিষয়ে আলোচনার জন্য জর্ডানে যাচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ লক্ষ্যে ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার জর্ডানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি ।
জর্ডান ফসফেট মাইনস কোম্পানি পিএলসি এর আমন্ত্রণে শিল্পমন্ত্রী এ সফরে যাচ্ছন। তিনি সেখানে ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।
বিসিআইসি’র চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল, শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব জিয়াউর রহমান খান, শিল্পমন্ত্রীর সহকারী একান্ত সচিব ফখরুল মাজিদ মাহমুদ, বিসিআইসি’র পরিচালক মো. আব্দুল হাই এবং বিসিআইসি’র ক্রয় বিভাগের ইনচার্জ মো. সহিদুল ইসলাম প্রতিনিধি দলে রয়েছেন।
জর্ডান সফরকালে শিল্পমন্ত্রী সে দেশের শিল্প ও বাণিজ্যমন্ত্রী জারুব কুদাহ’র সঙ্গে বৈঠক করবেন। তিনি জর্ডান ফসফেট মাইনস কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গেও পৃথকভাবে মতবিনিময় করবেন।
বৈঠককালে শিল্পমন্ত্রী বাংলাদেশের শিল্পখাতে অর্জিত সাফল্য তুলে ধরবেন।তিনি দেশে বিরাজমান অনুকূল বিনিয়োগ পরিবেশের কথা উল্লেখ করে বাংলাদেশের উদীয়মান শিল্পখাতগুলোতে জর্ডানি উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান জানাবেন। এছাড়া,তিনি রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় জর্ডান হতে রক ফসফেট আমদানির বিষয়ে ইতোপূর্বে প্রস্তত করা খসড়া চুক্তি চূড়ান্ত করার লক্ষ্যে দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেবেন। এ সফরে জর্ডান থেকে বিসিআইসি’র জন্য রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে ফসফরিক অ্যাসিড আমদানির বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হবে।

শিল্পমন্ত্রীর এ সফর বাংলাদেশ ও জর্ডানের মধ্যে বিদ্যমান বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক সুদৃঢ়করণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

শিল্পমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দল আগামি ১২ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা রয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া