adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ ফেব্রুয়ারির পর জিমেইল ব্যবহার করতে পারবেন না যারা

WINDOWডেস্ক রিপাের্ট : বর্তমানের মেইল আদান-প্রদানের জন্য জিমেইল ব্যবহার করেন না এমন সংখ্যা অনেক কম। তবে ৮ ফেব্রুয়ারির পর অনেকেই এই সুবিধাটি ভোগ করতে পারবেন না। তবে খুব চিন্তিত হওয়ার কারণ নেই। জিমেইল পুরোপুরি বন্ধ হয়ে যাচ্ছে না। শুধু ডেস্কটপ বা ল্যাপটপে এখনো যারা উইনডোজ এক্সপি ও ভিসতা ব্যবহার করেন তাদের ক্ষেত্রে এই সুবিধা পেতে সমস্যা হবে বলে জানানো হয়েছে জিমেইলের পক্ষ থেকে।

গুগল জানিয়েছে, যারা নিজেদের ডেস্কটপ বা ল্যাপটপে এখনো উইনডোজ এক্সপি (Windows XP) অথবা উইনডোজ ভিসতা (Windows Vista) ব্যবহার করেন, তারা ৮ ফেব্রুয়ারির পর থেকে গুগল ক্রোমের মাধ্যমে জিমেইল অ্যাকাউন্ট খুলতে পারবেন না।  কারণ আগামী বুধবার থেকে ক্রোম ব্রাউজার ভার্সন ৫৩ এবং তার নিচের ভার্সনে জিমেইল আর কাজ করবে না।

গুগল আরও জানায়, এখনো যারা কম্পিউটারে উইনডোজ এক্সপি এবং উইনভোজ ভিসতা ব্যবহার করছেন, নির্বিঘ্নে জিমেই পরিষেবা পেতে তারা যেন নতুন অপারেটিং সিস্টেমে তা আপগ্রেড করে নেন।

এই দুটি ভার্সনে মাইক্রোসফট তাদের অপারেটিং সিস্টেম পরিষেবা বন্ধ করে দেবে। ক্রোম ব্রাউজার ভার্সন ৫৩ ব্যবহার করতে থাকলে জিমেইলের নিরাপত্তা নিয়ে সমস্যায় পড়তে পারেন ব্যবহারকারীরা। তাই নিরাপত্তার কথা ভেবে এ সিদ্ধান্ত নিল গুগল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া