adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিক হত্যার ভিডিও প্রকাশ

OURNALISTডেস্ক রিপাের্ট : সিরাজগঞ্জের শাহজাদপুরে পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষের সময় সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে গুলি করে হত্যার একটি ভিডিও গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরের ওই সংঘর্ষের সময় মোবাইল ফোনে এই ভিডিওটি ধারণ করা হয়।

ভিডিওতে দেখা যায়, একদল লোক লাঠিসোটা নিয়ে একটি বাড়িতে হামলার চেষ্টা করলে পুলিশ তাদের লাঠিপেটা করে সরিয়ে দেয়। এরপর ওই বাড়ি থেকে অস্ত্র-শস্ত্র নিয়ে বের হয় আরেক দল। তাদের পাল্টা ধাওয়ার এক পর্যায়ে কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া যায়। এর কিছুক্ষণ পরেই আহত একজনকে ধরাধরি করে নিয়ে আসতে দেখা যায়।

আহত ওই সাংবাদিক সমকালের স্থানীয় প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। শিমুলের চোখ দিয়ে একটি গুলি ঢুকে মাথার মগজে প্রবেশ করেছে বলে ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন। এ ঘটনার প্রতিবাদে শনিবার শাহজাদপুরে অর্ধদিবস হরতাল চলছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই হত্যাকাণ্ডে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

ভিডিওতে যখন জোরালো আওয়াজ শোনা যায়, তার পরপরই একজন বলেন, ‘একটা পইড়া গেছে মনে হয়, না?’

পাশ থেকে একজন বলেন, ‘হ।’

আরেকজন প্রশ্ন করেন, ‘একটা পড়ছে?’

আহত ব্যক্তিকে ধরাধরি করে আনার সময় একজনকে ফোনে বলতে শোনা যায়, ‘গুলি লাগছে ভাই। হ ভাই হ, গুলি লাগছে যে। ভাই সেই লাগা লাইগ্যা গেছে ভাই, হ ভাই সেই মারামারি। আচ্ছা রাখলাম ভাই, আচ্ছা আচ্ছা, হ, আচ্ছা ঠিক আছে।’

সাংবাদিক নিহত হওয়ার ঘটনায় পৌর মেয়র হালিমুল হক মিরুকে দায়ী করা হচ্ছে।  তিন নিজেও স্বীকার করেছেন, ওই সময় তিনি ‘ফাঁকা’ গুলি ছুড়েছিলেন।

এ ঘটনায় শিমুলের স্ত্রী গতকাল রাতে হত্যা মামলা করেন। এতে মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। মেয়রের শটগান শুক্রবার জব্দ করেছে পুলিশ।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিরুর এক ভাইয়ের নেতৃত্বে ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মারধরের জের ধরে বৃহস্পতিবার বিকালে ওই সংঘর্ষ হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া