adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদ সদস্যের অভিযােগ – মেয়রই সাংবাদিক শিমুলকে গুলি করেন

MPডেস্ক রিপাের্ট : শাহজাদপুরের পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর গুলিতেই দৈনিক সমকালের প্রতিনিধি আবদুল হাকিম শিমুল মারা গেছেন বলে মন্তব্য করেছেন সিরাজগঞ্জ- ৬ আসনের সংসদ সদস্য (এমপি) হাসিবুর রহমান। 
  
তিনি বলেছেন, পুলিশের বাধা উপেক্ষা মেয়র নিজে এবং তার ভাইয়েরা সাংবাদিকসহ প্রতিপক্ষের ওপর গুলি ছুড়েছে। আর মেয়রের গুলিতেই সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। 
  
শনিবার শাহজাদপুর পাইলট মডেল উচ্চবিদ্যালয় মাঠে সাংবাদিক আবদুল হাকিম শিমুলের জানাজা পূর্ব এক সংক্ষিপ্ত বক্তৃতায় এমপি হাসিবুর রহমান এসব মন্তব্য করেন। 
  
একই সময় শিমুলের নানি রোকেয়া বেগমের জানাজাও সম্পন্ন হয়। শিমুলের মৃত্যুর খবর শুনে শোকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। 
  
সাংবাদিক শিমুল হত্যার ঘটনায় নিহতের স্ত্রী নূরুন নাহার বাদী হয়ে শুক্রবার রাতে শাহজাদপুর থানায় হত্যা মামলা করেন। 
  
এতে আসামি হিসেবে মেয়র মীরু, তার ভাই পিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখসহ ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। 
  
এছাড়া বৃহস্পতিবার রাতেই পৌর মেয়র হালিমুল হক মীরু, তার ছোট ভাই হাকিমুল হক পিন্টু ও হাবিবুল হক মিন্টুসহ ১১ জনের বিরুদ্ধে শাহজাদপুর থানায় মামলা করেন শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদের চাচা এরশাদ আলী। 
  
এরপর পুলিশ শুক্রবার ভোরে পৌর মেয়র হালিমুল হক মীরুর ছোট ভাই মিন্টুকে গ্রেফতার করে। আর বৃহস্পতিবার গ্রেফতার করা হয় তার আরেক ছোট ভাই পিন্টুকে। 
  
এদিকে শুক্রবার দিনগত রাতে সাংবাদিক শিমুল হত্যায় এজাহারভুক্ত আসামি নাসির উদ্দিনসহ ত্বারিয়াপুর বাজার ও মনিরামপুর বাজার থেকে আরো চারজনকে আটক করা হয়। তবে তাদের নাম পরিচয় জানানো হয়নি। 
  
পুলিশ জানিয়েছে, আটকদের জিজ্ঞাসাবাদসহ ঘটনার সঙ্গে তারা সম্পৃক্ত কিনা তা যাচাইবাচাই চলছে। 
  
অপরদিকে মেয়র হালিমুল হক মিরু ঘটনার পর থেকে গা ঢাকা দিয়েছেন। পুলিশ জানিয়েছে, সাংবাদিক শিমুল হত্যার ঘটনার পর থেকে মেয়র এলাকায় নেই। তবে তার সন্ধানে পুলিশ কাজ করছে। 
  
এদিকে শিমুল হত্যার ঘটনায় আজ শাহজাদপুরে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। 
  
আবদুল হাকিম শিমুল শাহজাদপুর উপজেলার মাদলা গ্রামের রহমত উল্লাহর ছেলে। তিনি দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি ছিলেন। 
  
প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুর ছোড়া গুলিতে গুরুতর আহত হন সাংবাদিক আবদুল হাকিম শিমুল (৪২)। এসময় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ চলছিল। 
  
এরপর উন্নত চিকিৎসার জন্য শুক্রবার বগুড়া থেকে ঢাকায় নেয়ার পথে দুপুরে টাঙ্গাইলে মারা যান শিমুল। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া