adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তান ও আয়ারল্যান্ড টেস্ট স্ট্যাটাস পাচ্ছে

AFGANস্পাের্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা -ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর পরবর্তী সভায় টেস্ট স্ট্যাটাস পেতে যাচ্ছে সহযোগী দেশ আফগানিস্তান ও আয়ারল্যান্ড। 
  
শনিবার দুবাইয়ে অনুষ্ঠিত সংস্থাটির এ বছরের প্রথম বোর্ড সভায় এমন একটি নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ বোর্ড সভা ৪ ফেব্রুয়ারি শেষ হয়। এপ্রিলে অনুষ্ঠিতব্য পরবর্তী সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। 
  
সভার সিদ্ধান্ত অনুযায়ী আফগানিস্তান এবং আয়ারল্যান্ড টেস্ট স্ট্যাটাস পেলে ক্রিকেটের স্ট্রাকচারে ব্যাপক পরিবর্তন আসবে। এক্ষেত্রে টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষ ৯ দল মিলে খেলবে দুই বছরব্যাপী টেস্ট চ্যাম্পিয়নশিপ লিগ। অন্য তিন দল দ্বিতীয় স্তরে পরস্পর পরস্পরের সঙ্গে টেস্ট খেলবে।
  
অন্যদিকে ওয়ানডে স্ট্রাকচারেও আসবে পরিবর্তন। এক্ষেত্রে ১৩ দলের সমন্বয়ে তিন বছরব্যাপী ওয়ানডে লিগ অনুষ্ঠিত হবে। এর থেকে র‌্যাংকিংয়ের ভিত্তিতে শীর্ষ দলগুলো ২০২৩ সালে বিশ্বকাপ খেলবে। অর্থাৎ ওয়ানডে লিগেই হবে বিশ্বকাপ বাছাইপর্ব।  
  
এছাড়া আঞ্চলিক টি২০ লিগের মাধ্যমে টি২০ বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। 
  
সভায় ক্রিকেটের সব ফরম্যাটেই 'ডিআরএস' পদ্ধতির ব্যবহার এবং আয় বণ্টন নিয়েও সিদ্ধান্ত নেয়া হয়। আর এসব সিদ্ধান্ত অন্য দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মাধ্যমে এপ্রিলে পরবর্তী বোর্ড সভায় চূড়ান্ত করা হবে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া