adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবার জামালপুরে জমিদাতা দিলদার হুসেন প্রিন্স ছাত্রদের কাঁধে হাটলেন

dilderডেস্ক রিপাের্ট : এবার জামালপুরের মেলান্দহ উপজেলায় শিক্ষার্থীদের তৈরি মানবসেতুতে হেঁটে যাওয়ার ছবি খবরে এসেছে। বিদ্যালয়ের জমিদাতা দিলদার হুসেন প্রিন্স শিক্ষার্থীদের মানবসেতুর ওপর দিয়ে হেঁটে যাওয়া ছবি নিয়ে জেলাজুড়ে তোলপাড় চলছে।

গত রবিবার ওই বিদ্যালয়ের বিদায়ী অনুষ্ঠানে এমন ঘটনার পর বুধবার বিকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।  
এর আগে চাঁদপুরে ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সোমবার উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং চাঁদপুর হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর এমন কাণ্ডের পর জামালপুরের ঘটনাটি প্রকাশ্যে আসল।

ফেসবুক ও সংবাদ সূত্রে জানা  যায়, গত রবিবার মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল লতিফ এবং এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান ছিল। অনুষ্ঠান উপলক্ষে বিদ্যালয়ের স্কাউট দলের সদস্যরা একটি মানব সেতু নির্মাণ করে। সেই মানবসেতুর ওপর দিয়ে হেঁটে যান অনুষ্ঠানের অতিথি এবং বিদ্যালয়ের জমিদাতা দিলদার হুসেন প্রিন্স। এ সময় সেই দৃশ্য দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করার পাশাপাশি তাকে হেঁটে যেতে সাহায্য করেন ওই বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক হাফিজুর রহমান।  

বিদ্যালয়ের স্কাউট সদস্যদের নির্মিত মানব সেতুর উপর দিয়ে কোনো শিক্ষার্থীর পরিবর্তে দিলদার হুসেন প্রিন্সের হেটে যাওয়ার ঘটনাটি স্থানীদের মাঝে ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি করে এবং ছবিটি সেই দিন থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। ছবিতে দেখা যায়, শিশুদের কাঁধে চড়ে হাঁটছেন দিলদার হোসেন প্রিন্স। দুই পাশ থেকে দু’জন তার হাত ধরে সহযোগিতা করছেন। কেউ কেউ সেই দৃশ্যের ছবি তুলছেন। এর চার দিকে বিদ্যালয়ের ছাত্র ও অন্যান্য দর্শনার্থীরা দৃশ্যটি দেখছেন।

এ ব্যাপারে মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসলত জামান জানান,  সোমবার বিদ্যালয়ে দুটি অনুষ্ঠান একসাথে চলছিলো। তাই এ ধরনের কোনো ঘটনা ঘটেছে কি না জানি না। তবে স্কাউটের সদস্যরা সেদিন তাদের বিভিন্ন শারীরিক কসরত উপস্থান করে, সেটার অংশ হিসেবে তাদের তৈরি করা মানবসেতুর ওপর দিয়ে দিলদার হুসেন প্রিন্স হেঁটে গেলেও তা আমার নজরে আসেনি।  

এ ব্যাপারে দিলদার হুসেন প্রিন্স এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি শিক্ষার্থীদের শরীরের উপর দিয়ে হেটে যাওয়ার ঘটনা স্বীকার করেন।

এ দিকে মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এ ঘটনা প্রসঙ্গে ১ ফেব্রুয়ারি বুধবার রাতে জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া