adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`‌‌‌বিশ্বকাপ না জিতলেও মেসি সর্বকালের সেরা ফুটবলার’

MESIস্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি, বিশ্বের গ্রেটেস্ট ফুটবলার। তবে তার নেতৃত্বে আর্জেন্টিনা এখনও বিশ্বকাপ জিততে পারেনি। তবে রানার্সআপ হয়েছে। বিশ্বকাপ জিততে না পারায় কিন্তু তার খ্যাতিতে একদমই ছেদ পড়েনি। ফুটবল ব্যক্তিত্ব হিসাবে গোটা বিশ্ব দাবড়ে বেড়াচ্ছেন এই আর্জেন্টাইন ফুটবলার। সে কারণেই বিশ্বের এক সময়ের ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনা বলেছেন, মেসি বিশ্বকাপ জিততে না পারলেও সে সর্বকালের সেরা ফুটবলার।
২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ হয়েছিলেন ম্যারাডোনা। সেবার ভালো পারফরম্যান্স করতে পারেনি দল। ২০১৪ বিশ্বকাপে ফাইনালে উঠেও হারতে হয়েছে আর্জেন্টিনাকে। টিম হারলেও সেবার গোল্ডেন বল পেয়ে টুর্নামেন্টের সেরা ফুটবলার নির্বাচিত হন মেসি। কিন্তু বিশ্বকাপে দেশের এই হার সহজভাবে মেনে নিতে পারেননি মেসি। সমালোচনা এসেছে ও যন্ত্রণায় পুড়েছেন তিনি। ম্যারাডোনাও তখন কটাক্ষ করতে ছাড়েননি। এবার সেই ধারণা থেকে সরে এলেন ফুটবলের রাজপুত্র। ঘোষণা করলেন, 'বিশ্বকাপ জেতেনি বলে মেসির ফুটবলে মাহাত্ম্য নেই, এটা বিশ্বাস করি না।
 ২০০৬, ২০১০ ও ২০১৪। দেশের হয়ে তিনটি বিশ্বকাপ খেলেছেন মেসি। পাঁচবার ফিফা-র বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। বিশ্বকাপ জয়ের পর মেসি মহান হয়ে যাবেন, এমনটা আর বিশ্বাস করছেন না ম্যারাডোনাও। তিনি বলেন, 'মেসি মহান ফুটবলার। বিশ্বকাপ জিতুক অথবা না জিতুক। আমার বয়স এখন ৫৬। এটুকু বলতে পারি, মেসির থেকে মেসির মতো কোনো ফুটবলার আমি দেখিনি। ঈশ্বরকে ধন্যবাদ, মেসি আর্জেন্টিনার ফুটবলার। ইয়াহু স্পোর্টস
 

 
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া