adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ান ওপেন- বড় বোনকে হারিয়ে ইতিহাসে সেরেনা

SERENAস্পাের্টস ডেস্ক : বড় বোন ভেনাস উইলয়ামসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের শিরোপা জিতলেন মার্কিন কৃষ্ণকলি সেরেনা উইলিয়াম। এই শিরোপা জয়ের মধ্যে ২৩টি গ্র্যান্ড সøাম শিরোপা জিতে ইতিহাসে নাম লেখালেন সেরেনা। গতকাল অস্ট্রেলিয়ার মোলবোর্নে অনুষ্ঠিত ফাইনালে সরাসরি ২-০ সেটে ভেনাসকে হারিয়ে দেন তিনি।  
ফাইনালে মোকাবিলার আগে দুই বোনের চোখে টেনশনের ছাপ ছিল না।   শত শত দর্শক তীব্র করতালি দিয়ে দুই বোনের গৃহযুদ্ধকে উচকে দিয়েছেন। লড়াই হয়েছে বটে, তবে একটি সেটও জিততে পারেননি বড় বোন। সেরেনাই সরাসরি সেটে জিতে নিলেন শিরোপা। এদিন ভেনাস জিতলেও ইতিহাসের অংশ হয়ে যেতেন। ম্যাচ শুরুর পর ভেনাসের সার্ভিস ব্রেক করে প্রথম গেমটা জিতলেন সেরেনা। পরের গেমে ছোট বোনের সার্ভিস ব্রেক করে ম্যাচে ফেরেন ভেনাস। প্রথম সেটটা এগোলো ৩-৩ পর্যন্ত। কিন্তু পরবর্তীতে র‌্যাঙ্কিংয়ের কথা ভেবে বড় বোনের বিরুদ্ধে একটু তেজি হয়ে উঠলেন।-দক্ষতা-শক্তিমত্তা দিয়ে এগিয়ে গেলেন সেরেনা। ভেনাসকে আর কোনো সুযোগ না দিয়ে প্রথম সেটটি জিতে নিলেন ৬-৪ গেমে। দ্বিতীয় সেটের প্রথমেও  দুইজন সমানভাবে এগিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত স্কোরলাইন সেই একইÑসেরেনা ৬, ভেনাস ৪। অর্থাৎ ৬-৪ গেমে দ্বিতীয় সেটেও জয় পান সেরেনা। অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসরে একটিও সেট না হেরে শিরোপা জিতলেন সেরেনা।
উইলিয়ামস পরিবারের দুই বোনের দ্বৈরথের গল্পটা শুরু হয়েছিল এই মেলবোর্ন পার্ক থেকে। ১৯৯৮ সালের অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে। পারিবারিক দ্বৈরথে সেদিন ছোট বোন সেরেনা উইলিয়ামসকে সরাসরি সেটে উড়িয়ে দিয়েছিলেন এক বছরের বড় বোন ভেনাস। হেরে যাওয়া ছোট বোনকে মাথায় হাত বুলিয়ে সান্ত¡না দিয়েছিলেন বড় বোন। ১৯ বছর পর আজ সেখানেই বড় বোনকে হারালেন সেরেনা। এই নিয়ে গ্র্যান্ড সøামে ২৩টি শিরোপা জিতলেন। এতদিন ২২টি শিরোপা নিয়ে উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি গ্র্যান্ড সøামজয়ী স্টেফি গ্রাফের পাশে ছিলেন। গতকাল রেকর্ডটি শুধুই নিজের করে নিয়েছেন। এখন তার সামনে শুধু সব মিলিয়ে ২৪টি গ্র্যান্ড সøামজয়ী মার্গারেট কোর্ট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া