adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বোনের সঙ্গে বরফ নিয়ে শেখ হাসিনার খেলা

HASINAডেস্ক রিপাের্ট : বয়স এখন ৭০ এর কোটায়। দেশের প্রধানমন্ত্রী হিসেবে কত গুরু দায়িত্ব পালন করতে হয় তার। কাজের চাপে চাপা দিয়ে রাখতে হয় অন্যসব বাসনা। কিন্তু যখন ক্ষণিকের ফুরসত মেলে তখন? প্রধানমন্ত্রী শেখ হাসিনা হয়ে যান অন্য এক মানুষ। এমনই এক শেখ হাসিনাকে দেখা গেলো সুইজারল্যান্ডে।

PM_8ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে দেশটিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সম্মেলন শেষে ফিরতি পথে আছেন এখন তিনি। এই সম্মেলন শেষে দাভোস থেকে জুরিখ যাওয়ার পথে খানিকটা সময় তিনি পেলেন যখন, তখন কোনো কাজ ছিল না।

সঙ্গে বোন শেখ রেহানা। বরফে আচ্ছাদিত চার পাশ। এমন পরিস্থিতিতে শিশুদের বরফ নিয়ে খেলার কথা কি তার মনে পড়ে গেলো?

নিচু হয়ে বরফ তুলে নিলেন প্রধানমন্ত্রী। তিনি তো আর সবার উদ্দেশ্যে তা ছুড়তে পারেন না। তাই বরফ খেলায় বেছে নিলেন  ছোট বোন শেখ রেহানাকেই। এই বরফ পড়লো তার মাথাতেই।

তবে শিশুরা যেভাবে বরফ ছুড়ে মারে, সেটা করার বয়স এখন নেই শেখ হাসিনার। শেখ রেহানার মাথার ওপর হাত তুলে তা ছাড়েন তিনি। বোনের এই বরফ খেলায় দারুণ আনন্দ পেয়েছেন রেহানা। তিনিও হাস্যোজ্জল চেহারা নিয়ে দাঁড়িয়ে থাকেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সময় বোন শেখ রেহানাকে নিয়ে বেলজিয়ামে ছিলেন শেখ হাসিনা। এরপর জার্মানি হয়ে ভারতে আসেন তারা। সেই থেকে বোনকে আগলে রেখেছেন তিনি। বোনের বিয়ে দিয়েছেন। তবে আর্থিক অনটনের কারণে লন্ডনে এই বিয়ের আনুষ্ঠানিকতায় থাকতে পারেননি তিনি। দুঃখ করে নানা সময় সেই কথা বলেওছেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেছেন, বোনের সঙ্গে সুখ-দুঃখ ভাগাভাগি করেই বেঁচে আছেন তিনি। একসঙ্গে দুজন কেঁদেছেন অনেক। এবার তারা হাসলেন একসঙ্গে।

শেখ হাসিনার এই বরফ খেলার সময় সেখানে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মুহূর্তেই এই দুর্লভ ঘটনাটি ক্যামেরাবন্দী করলেন তিনি। মোবাইল ফোনের সেলফিতে স্মৃতি হিসেবে ধরে রাখলেন তিনি। সেলফি ছাড়াও তুললেন বেশ কিছু ছবি। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করলেন সেখান থেকেই।

পলক তার ফেইসবুক ওয়ালে ইংরেজিতে লিখেন, ‘ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ২০১৭ এর সফল বার্ষিক সম্মেলন শেষে দাভোস থেকে জুরিখ বিমানবন্দরে যাওয়ার পথে জাতির জনকের দুই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন মাননীয় শেখ রেহানার সঙ্গে আমার স্মরণীয় কিছু সময় কাটলো।’

এ সময় সেখানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীও। দুই বোনের বরফ খেলা দেখে মৃদু হাসেন তিনিও। ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া