adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুবকদের মাধ্যমেই সম্ভবআইটি সেক্টরের উন্নয়ন : বীরেন শিকদার

BERANডেস্ক রিপাের্ট :  দেশের আইটি সেক্টরকে উন্নত করতে হবে আর এটা শুধু যুবকদের মাধ্যমেই সম্ভব বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. বীরেন শিকদার।

দেশের তরুণ সমাজের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন কেন্দ্রে শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘৫ম কর্মসোপান পাটাতন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা।

বুধবার (১৮ জানুয়ারি) কর্মশালর দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পর ১৯৭৫ সাল থেকে বাংলাদেশের মানুষ স্বপ্ন দেখতে ভুলে গিয়েছিল, ১৯৯৬ সাল পর্যন্ত কোন সরকার দেশের উন্নয়ন ও উদ্ভাবনমুখি নিয়ে কিছু ভাবেনি। ১৯৯৬ সালের পর থেকে দেশের মানুষ আবার স্বপ্ন দেখতে শুরু করেছে। যুবকদের যুগোপযোগী করে তোলার জন্য সকল মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

তরুণেরা লেখাপড়া শেষ করে আত্মবিশ্বাসী ও প্রয়োজনীয় দক্ষতার সাথে কর্মজীবনে প্রবেশ করতে পারে সেই লক্ষ্যেই ‘এ পি আইটি ফাউন্ডেশনে’র উদ্যেগে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন কেন্দ্রে তিন দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৩শ জন শিক্ষার্থীর মধ্যে ৩৫ জনকে বাছাই করে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইষ্ট ওয়েষ্ট, ইবাইস, ফারইষ্ট ও ইডেন কলেজের প্রায় ৩৫ জন চাকুরি প্রত্যাশীরা সাভারের শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্রের প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহন করেছেন।

এ পি আইটির এই উদ্যোগের সাথে আলাদাভাবে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে যুব উন্নয়ন অধিদপ্তর ,‘আমরা’ কোম্পানীজ, সি আর আই কোম্পানি। এই উদ্দ্যোগের মাধ্যমে দেশের তরুণ সমাজকে বিশেষ করে ইয়ং বাংলার সদস্যদের পাশাপাশি দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রশিক্ষণের ব্যবস্থা করছে এ পি আই টি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ, যুব উন্নয়নের মহা পরিচালক আনোয়ারুল করিম, আমরা কোম্পানীজ এর মহাপরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ, এপিআইটি ফাউন্ডেশনের সদস্য সাবরিনা ইসলাম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া