adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তিন উইকেটরক্ষক খেললেন এক টেস্টে

3 WICKET KEPERক্রীড়া প্রতিবেদক : কথাটা শুনতে অবাক লাগারই কথা। অবাক হওয়ার মতোই ওয়েলিংটন টেস্টে এমন চিত্র দেখল ক্রিকেটবিশ্ব। একজন না দুইজন না তিনজন ছিলেন উইকেটের পেছনে। তবে সেটা একসঙ্গে নয়, একজনের বদিল আরেকজন।
রসালো এই কথার পেছনে জড়িয়ে আছে  দুর্ভাগ্য। সেটাই কেড়ে নিল বাংলাদেশর স্বপ্ন।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মাত্র একটি ওয়ানডে খেললেও গোটা টি-টোয়েন্টি সিরিজে দর্শক হয়ে থাকতে হয় নিয়মিত উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে। তার পরিবর্তে দলে জায়গা পান নুরুল হাসান সোহান।

এরপর ইনজুরি কাটিয়ে টেস্ট দলে ফেরেন মুশফিক। কিন্তু তাতেও ইনজুরির চোবল। শুরু হয় হাতের ব্যথা। তৃতীয় দিন ব্যথা বেড়ে যাওয়ায় আর মাঠে নামানো হয়নি তাঁকে।

মুশফিকের জায়গায় কিপিং করেছিলেন ইমরুল। প্রায় দেড়শ ওভার উইকেটের পেছনে দায়িত্ব পালন করেন এই টাইগার ওপেনার। তালু-বন্দী করে ৫টি ক্যাচও। বদলী কিপার হিসেবে  গড়েন বিশ্বরেকর্ড।

চোট নিয়ে মাঠ ছাড়েন ইমরুল কায়েসও। চতুর্থ দিন তামিমের সঙ্গে শট রান শেষ করতে গিয়ে ডাইভ দিয়েছিলেন ইমরুল। তাতেই মাটিতে শুয়ে কাতরাতে থাকলেন তিনি। দ্রুত স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় ইমরুলকে।

আজ শেষ দিন মুশফিক-ইমরুল কেউ কিপিং করছেন না। কিপিং করছেন সাব্বির রহমান। সবমিলে এক টেস্টে তিন উইকেটরক্ষককে কাজে লাগাতে হল বাংলাদেশকে। যদিও মুশফিক বাদে বাকি দুইজন নামমাত্র ‘উইকেটরক্ষক’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া