adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টেস্টে হেরেই গেল বাংলাদেশ

WELLINGTON, NEW ZEALAND - JANUARY 16:  Neil Wagner of New Zealand celebrates after dismissing Mominul Haque of Bangladesh during day five of the First Test match between New Zealand and Bangladesh at Basin Reserve on January 16, 2017 in Wellington, New Zealand.  (Photo by Hagen Hopkins/Getty Images) স্পাের্টস ডেস্ক : টেস্ট ক্রিকেটের ১৪০ বছরের দীর্ঘ ইতিহাসের বিরলতম ঘটনার জন্ম হলো আজ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে। নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যার্থতার পর বোলাররাও পারেননি লড়াই করতে। তাই সেই হারের বৃত্ত থেকে বের হয়ে আসতে পারেনি মুশফিকুর রহিমের দল। প্রথম ইনিংসে বাংলাদেশ ৫৯৫ রানে ইনিংস ঘোষণা করেও ওয়েলিংটন টেস্ট ৭ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড। এর আগে টেস্ট ইতিহাসে প্রথম ইনিংসে এত রান করে হারেনি কোনো দল।

 কিউইদের পক্ষে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া অধিনায়ক কেন উইলিয়ামসন করেন ক্যারিয়ারের পঞ্চম শতক। মেহেদী হাসান মিরাজের বলে সুইপ করে নিজের রান তিন অঙ্কে নিয়ে যান তিনি। ১৫টি চারের বাউন্ডারি মারেন তিনি। সেই ওভারেই ১ রান নিয়ে দলকে ৭ উইকেটের জয় এনে দেন এই অধিনায়ক। 
 
আগের দিন শেষ সময়ে মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজের আউটে চাপে পড়ে বাংলাদেশ। পর দিন নিজেদের উইকেট বিলিয়ে আসেন সাকিব আল হাসান, মুমিনুল হক ও সাব্বির রহমান। মুশফিকুর রহিম ও ইমরুল কায়েসের বীরত্বের পরও দ্বিতীয় ইনিংসে ১৬০ রানে অলআউট হয় বাংলাদেশ।  
 
২১৬ রানের পুঁজি নিয়ে খেলতে নামা বাংলাদেশকে লড়াইয়ে রাখেন মিরাজ। দুই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যানকে দ্রুত ফিরিয়ে দেন তিনি। কিন্তু স্বাগতিকদের সেরা দুই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেইলরের দেড়শ’ রানের জুটি দলকে সহজ জয়ের পথে নিয়ে যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া