adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংসদ লিটন হত্যায় প্রধান সন্দেহভাজন দুইজন নগরীতে আটক

image-16049-1484213141ডেস্ক রিপাের্ট : গাইবান্ধার সুন্দরগঞ্জে আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ঘটনায় রাজধানী থেকে দুই জনকে আটক করেছে র‌্যাবের একটি দল। এরা লিটন হত্যায় প্রধান সন্দেহভাজন বলে জানিয়েছে বাহিনীটি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পক্ষ থেকে পাঠানো এক ক্ষুদে বার্তায় জানানো হয়, বৃহস্পতিবার ভোরে ঢাকার বাড্ডা এলাকা থেকে ওই দুইজনকে আটক করে র‌্যাব-১ এর একটি দল। তাদের দুইজনকেই সুন্দরগঞ্জে পাঠানোর প্রস্তুতি চলছে।

আটক দুই জন হলেন সুন্দরগঞ্জ উপজেলা জামায়াত (পশ্চিম) এর আমির হাজি ইউনূসের ছেলে আশরাফুল ও তার সহযোগী জহিরুল ইসলাম।

গত ৩১ ডিসেম্বর বিকালে সুন্দরগঞ্জ উপজেলার শাহবাজ গ্রামের বাড়িতে ঢুকে সংসদ সদস্য লিটনকে গুলি করে দুর্বৃত্তরা। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, পাঁচ জন যুবক লিটনের ঘরে ঢুকে কাছ থেকে গুলি করে পালিয়ে যায়।

জামায়াত অধ্যুষিত এলাকা সুন্দরগঞ্জের সংসদ সদস্য লিটন হত্যায় শুরু থেকেই এই ঘটনার জন্য জামায়াতকে দায়ী করে আসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। লিটনের বোন তাহমিদা বুলবুল অজ্ঞাতপরিচয় চার থেকে পাঁচ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেছেন। তবে পরিবারের পক্ষ থেকেও জামায়াতকেই দায়ী করা হচ্ছে।

লিটন হত্যার ঘটনায় গাইবান্ধায় এখন পর্যন্ত অন্তত ৫০ জনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে আট জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যে আট জনকে রিমান্ডে নেয়া হয়েছে তাদের ছয়জন জামায়াতের কর্মী। বাকি ‍দুই জন হলেন সুন্দরগঞ্জ উপজেলা পূর্ব অঞ্চলের জামায়াত আমীর সাইফুল ইসলাম মণ্ডল এবং সুন্দরগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আহসান হাবিব মাসুদ।

র‌্যাব-১ এর অধিনায়ক তুহিন মোহাম্মদ মাসুদ জানান, এই ‍দুই জনকে তারা জিজ্ঞাসাবাদ করেছেন। তারা লিটন হত্যা নিয়ে মুখ খুলতে চাইছেন না। তবে দুই জনই ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি গাইবান্ধার বামনডাঙ্গায় পুলিশ ফাঁড়িতে হামলা করে চার পুলিশ হত্যা মামলার আসামি।

ওই দিন জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের পর দেশজুড়ে তাণ্ডব চালায় জামায়াত-শিবিরের নেতারা। দেশি-বিদেশি অস্ত্রশস্ত্র নিয়ে বামনডাঙ্গায় পুলিশ ফাঁড়ি তছনছ করে দেয় তারা। সেখানে থাকা পুলিশের চার সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়।

এই ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা হলেও গত চার বছরেও তার সুরাহা হয়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ঘটনায় তার ক্ষোভ জানিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া