adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় বন্যায় দুর্গতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে

floodআন্তর্জাতিক ডেস্ক : টানা চারদিনের ভারি বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় মালয়েশিয়ার পূর্বাঞ্চলের উপকূলীয় তেরেংগানু রাজ্যে বন্যায় এ পর্যন্ত ১০ হাজারের অধিক লোক গৃহহীন হয়েছেন। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে ৬৯টির মত স্কুল ।  

সমাজ কল্যান অধিদপ্তরের তথ্য থেকে জানা যায়, বন্যাকবলিতদের নিরাপদে সরিয়ে ১২৫টির মত রিলিফ সেন্টারে স্থানান্তর করা হয়েছে। নদীগুলোর পানি বিপদ সীমার উপর প্রবাহিত হওয়ার কারণে আরো নিচু নিচু এলাকা নতুন করে প্রবাহিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এছাড়া বন্যার কারণে তেরেঙ্গানু ও কেলেনতান রাজ্যের বেশ কিছু গ্রামের সঙ্গে যোগাযোগ ব্যবস্থাও বিচ্ছিন্ন হয়ে গেছে।

এদিকে বন্যায় আক্রান্ত হয়েছে মালয়েশিয়ার উত্তরাঞ্চল সাবাহ প্রদেশের পিতাস জেলার কয়েকটি এলাকা। একটানা রাতারাতি বৃষ্টির কারণে প্লাবিত হয় এসব এলাকা। সৃষ্ট জলাবদ্ধতার কারলে জেলার যোগাযোগ ব্যাবস্থা পুরোপুরি ভেঙ্গে পড়েছে ।

সাবাহ ফায়ার এবং রেসকিউ বিভাগের অপারেশন রুম থেকে একজন মুখপাত্র বলেন, বিভিন্ন সংস্থাকে অবস্থা পর্যালোচনা এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রেরণ করা হয়েছে।  

তিনি আরও বলেন, আমরা সকালে বন্যা সম্পর্কে কল পেয়েছি এবং এখন পর্যন্ত ১৪০ জনকে উদ্ধার করে রিলিফ সেন্টারে পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত কোন হতাহতের খবরা খবর আমরা পাইনি। আমাদের ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থার লোকজন আক্রান্ত এলাকায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।  

উল্লেখ্য, মালয়েশিয়ার পূর্ব উপকূলীয় অঞ্চলে প্রতিনিয়ত গ্রীষ্মকালীন ঝড় ও বর্ষাকালে ভারি বৃষ্টিপাত হয়। চারদিনের টানা ভারি বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় তেল সমৃদ্ধ তেরেঙ্গানু রাজ্য থেকে এখন পর্যন্ত ১০ হাজারেরও বেশি মানুষকে বাড়ি ঘর থেকে রিলিফ সেন্টারে স্থানান্তর করা হয়েছে এবং ৬৯টির মত স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে ।বিডিপ্রতিদিন
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া