adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাছান মাহমুদ বললেন- সাংসদ লিটন হত্যার পৃষ্ঠপোষক বিএনপি

hasanনিজস্ব প্রতিবেদক : দুর্বৃত্তের গুলিতে নিহত সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনের খুনিদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘আমরা প্রাথমিকভাবে ধারণা করছি সাম্প্রদায়িক শক্তি ও জামায়াত এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। আর এই অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি।’

৩ জানুয়ারি মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপির আমলে আমাদের দলীয় সংসদ সদস্য শাহ এইচ এম কিবরিয়া এবং আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়েছিল। সে হত্যাকাণ্ডে বিএনপি নেতার জড়িত ছিল তা প্রমাণিত। এছাড়া সে সময় জাতীয় সংসদে শোক প্রস্তাবও ওঠানো হয়নি। অথচ আজ তারা লিটন হত্যাকাণ্ড নিয়ে মায়াকান্না করছে। তাদের মুখে এমন মায়াকান্না মানায় না।’

তদন্তাধীন বিষয়ে মন্তব্য করায় তদন্ত প্রভাবিত হবে কিনা এমন প্রশ্নের জবাবে সাবেক এই বনমন্ত্রী বলেন, এতে কোনো প্রভাব পড়বে না।

পেট্রোল বোমা হামলায় আওয়ামী লীগ জড়িত খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের মাধ্যমে বিএনপি জনপ্রিয়তা যে তলানিতে গেছে তা তারা উপলব্ধি করতে পেরেছে। সেখান থেকে মুক্ত হতে তারা আওয়ামী লীগের নামে মিথ্যাচার করছে।

এ সময় মিথ্যাচার না করে জনগণের কাছে ক্ষমা চেয়ে বিএনপিকে নিয়মতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া