adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কড়া নিরাপত্তায় সারাদেশে জেলা পরিষদের ভোট গ্রহণ চলছে

voteডেস্ক রিপাের্ট : প্রথমবারের মতো সারাদেশে জেলা পরিষদের ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুরু হয়েছে। চলবে টানা দুপুর ২টা পর্যন্ত। জেলা ও উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে চেয়ারম্যান, সাধারণ ও সদস্য পদে ভোট দেবেন স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা। 

ইতোমধ্যে ৬১ জেলার মধ্যে ২৫টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কিন্তু নির্বাচন হবে ৬১ জেলাতেই। কারণ সব জায়গায় সদস্য, সংরক্ষিত নারী আসনের সদস্য পদে নির্বাচন হচ্ছে। পরোক্ষ ভোটের এ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ছাড়া অন্যকোনো দলের নেতা-কর্মী প্রার্থী নেই। তাই লড়াই হবে মূলত আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে।

ইসি সূত্রে জানা গেছে, জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রের পাহারায় রয়েছে ২০ জন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, ব্যাটালিয়ন আনসার ও আনসার ভিডিপির সদস্য। কেন্দ্রের বাইরে স্ট্রাইকিং ফোর্স রয়েছে বিজিবি ও র‌্যাব। প্রতিটি উপজেলায় বিজিবির ২টি মোবাইল টিম ও ১টি স্ট্রাইকিং ফোর্স রয়েছে। পেট্রোলিং ও স্ট্রাইকিংয়ের দায়িত্বে থাকবে র‌্যাব। এ হিসাবে প্রতিটি উপজেলায় র‌্যাবের ২টি মোবাইল টিম ও ১টি স্ট্রাইকিং ফোর্স (প্রতি টিমে ১০ জন করে সদস্য) কাজ করছে। প্রতিটি কেন্দ্রে ১ জন করে ম্যাজিস্ট্রেট রয়েছেন। তবে ভোট ও যানবাহন চলাচলের ক্ষেত্রে অন্য নির্বাচন থেকে কিছুটা শর্ত শিথিল রাখা হয়েছে।

৬১ জেলায় মোট ভোটার ৬৩ হাজার ১৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৩৪৩ ও মহিলা ভোটার ১৪ হাজার ৮০০ জন। ভোট কেন্দ্র ৯১৫টি ও ভোট কক্ষ ১ হাজার ৮৩০টি। প্রতিটি জেলা ও উপজেলায় ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া