adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৯১ আরোহী নিয়ে নিখোঁজ রুশ সামরিক বিমান

bimanআন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার একটি সামিরিক বিমান ৯১ আরোহী নিয়ে রাডার থেকে নিখোঁজ হয়েছে। কৃষ্ণ সাগরের তীরবর্তী সোচি থেকে উড্ডয়নের কয়েক মিনিট পর বিমানটি নিখোঁজ হয় বলে জানিয়েছে রুশ মিডিয়া।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রুশ মিডিয়া জানায়, টিইউ-১৫৪ বিমানটিতে ৯১জন আরোহী ছিলেন। যাদের মধ্যে ৮৩ জন যাত্রী এবং ৮জন ক্রু সদস্য রয়েছেন।

বিমানটি মস্কোর স্থানীয় সময় রবিবার সকালে সোচি আদলার বিমানবন্দর থেকে ছাড়ে। মস্কোর স্থানীয় সময় সকাল ৫টা ৪০মিনিটে বিমানটি নিখোঁজ হয়।

বিমানটিতে ৯ জন সাংবাদিক, একটি গায়ক দল এবং রুশ সেনাবাহিনীর সদস্যরা রয়েছেন বলে নিশ্চিত করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। সঙ্গীতশিল্পীরা সিরিয়ায় রুশ বিমানঘাঁটি লাটাকিয়াতে নববর্ষ উপলক্ষ্যে সঙ্গীত পরিবেশন করার জন্য দেশ ছেড়েছিলেন।

প্রাথমিক তথ্য মতে, টিইউ-১৫৪ বিমানটি শাখালভস্কি বিমানঘাঁটি থেকে ছেড়ে আসছিল। কিন্তু জ্বালানি ফুরিয়ে যাওয়ায় সোচিতে অবতরণ করেছিল। ক্রাসনোডর পাহাড়ি এলাকায় বিমানটি বিধ্বস্ত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

একটি সূত্র রাশিয়ার ইন্টারফ্যাক্স নিউজ মাধ্যমকে জানায়, কৃষ্ণ সাগর এলাকায় মহড়া দেয়ার সময় টিইউ-১৫৪ বিমানটি নিখোঁজ হয়।

আরআইএ কে একটি সূত্র জানায়, মস্কোর স্থানীয় সময় সকাল ৫টা ২০মিনিটে উড্ডয়নের ২০ মিনিট পর বিমানটি নিখোঁজ হয়।  

রাশিয়ার রাষ্ট্র পরিচালিত টেলিভিশন রাশিয়া ২৪ জানিয়েছে নিখোঁজ বিমানের সন্ধানে অভিযান চলছে।- আরটি নিউজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া