adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুস্তাফিজ আতঙ্কে নিউজিল্যান্ডের কোচ ও অধিনায়ক

mustafiz-1-1স্পাের্টস ডেস্ক : ইনজুরিতে ছিলেন ৬ মাস। ফিরেছেন মাত্র। নিউজিল্যান্ডে একমাত্র প্রস্তুতি ম্যাচে কাটার মাস্টার আলোও ছড়িয়েছেন। বিশ্বের সব ব্যাটসম্যানের জন্যই 'দি ফিজ' এর কাটার এক রহস্য, আতঙ্কও বটে। নিউজিল্যান্ডও সেই দুশ্চিন্তায়। সোমবার (বাংলাদেশ সময় ভোর চারটায়) ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। কিন্তু কিউই কোচ নিজেও মানছেন, তাদের জন্য সবচেয়ে বড় হুমকি ২১ বছরের এই বিস্ময় বাঁহাতি পেসার।

মাত্রই ইনজুরিতে থেকে ফেরায় এবং বোলিংয়ে নামায় মুস্তাফিজের কাঁধে ব্যথা আছে। কিন্তু তাতে কি? বোলিং কাঁধে সমস্যা না। একাদশ দেওয়ার আগ পর্যন্ত তার জন্য অপেক্ষা করবে টাইগাররা। আর সিউজিল্যান্ডের কোচ খুব কড়া নজরে প্রস্তুতি ম্যাচে ২ স্পেলে ফিজের ৭ ওভার করে ২ উইকেট নেওয়া দেখেছেন। আর ভিডিও বিশ্লেষণ তো আগেই করে বসে আছেন। অন্যদেরটাও করেছেন। কিন্তু মুস্তাফিজকে যে কিউই কোচও বুঝতে পারছেন না!

মাত্রই ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির বর্ষেসরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন মুস্তাফিজ। আর রোববার ক্রাইস্টচার্চে তার বিষয়ে কথা বলাতে গিয়ে 'ওয়ার্ল্ড ক্লাস' শব্দদ্বয়ই ব্যবহার করলেন হেসন। ব্ল্যাক ক্যাপসের কোচ বললেন, 'টি-টুয়েন্টি বিশ্বকাপে সে দুর্দান্ত ছিল (তখনো ইনজুরি থেকে পুরো সেরে ওঠেননি ফিজ)। সে এখন বিশ্বের অন্যতম সেরা বোলার। তাই তাকে যথেষ্ট সম্মান দিয়েই খেলতে হবে আমাদের।'

হেসন মনে করিয়ে দিচ্ছেন মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপের কথা। নিউজিল্যান্ডের বিপক্ষে কলকাতার ইডেন গার্ডেন্সে মুস্তাফিজ ৪ ওভারে ২২ রানে ৫ উইকেট নিয়েছিলেন। নিউজিল্যান্ড ওই ম্যাচে ৭৫ রানে জিতলেও ফিজ ছিলেন আকর্ষণ ও আগ্রহের কেন্দ্রবিন্দুতে। ওপেনার হেনরি নিকোলস, অদিনায়ক কেন উইলিয়ামসনকে শুরুতে শিকার করেছিলেন। পরে নিয়েছিলেন গ্যান্ট ইলিয়ট, মিচেল স্যান্টনার ও ন্যাথান ম্যাককালামকে। ভোলেননি কোচ।

এরপর আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদকে চ্যাম্পিয়ন করে আসরের সেরা উদীমান খেলোয়াড় হয়েছিলেন। আন্তর্জাতিক অভিষেকের ১ বছরের মাথায় ইংল্যান্ড কাউন্টি ক্রিকেটে সাসেক্সে খেলেছেন। ফিজের চাহিতদাটা বিশ্বজোড়া। কিউই কোচ হেসন তাই বলছেন, 'বিশ্বে যতো পেশাদার টি-টুয়েন্টি টুর্নামেন্ট আছে তাদের সবাই ফিজকে সই করাতে চায়। বৈচিত্র দিয়ে আইপিএলে প্রচণ্ড আলো ছড়িয়েছিল।' সব জায়গায় আসলে সফল কাটার জাদুকর।

সেই আলো কিউই মাটিতে ছড়িয়ে টাইগাদের আলোকিত করে দিতে পারেন বলেই মুস্তাফিজকে নিয়ে এত ভয় স্বাগতিক নিউজিল্যান্ডের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া