adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড- বাংলাদেশ ওয়ানডে সিরিজ আগামীকাল শুরু


Bangladesh's Mustafizur Rahman(C)celebrates with teammates after the dismissal of New Zealand's Henry Nicholls during the World T20 cricket tournament match between Bangladesh and New Zealand at The Eden Gardens Cricket Stadium in Kolkata on March 26, 2016.  / AFP / Dibyangshu SARKAR        (Photo credit should read DIBYANGSHU SARKAR/AFP/Getty Images)স্পাের্টস ডেস্ক :  ক্রিকেট খেলুড়ে দেশের জন্যই দুর্ভেদ্য এক দুর্গের নাম নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত বা দক্ষিণ আফ্রিকার জন্যও এখান থেকে সিরিজ হেরে ফেরাটা নিয়মিত ঘটনা। এমন এক অভেদ্য ভূমিতে আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশের দীর্ঘ সিরিজ। 
আগামীকাল বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এরপর নিউজিল্যান্ডে আরো তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ দল।
 
 নিউজিল্যান্ডের নিজেদের মাটিতে রেকর্ড বলছে, বাংলাদেশ এই সিরিজে রীতিমতো ‘আন্ডারডগ’। এই দেশটিতে বাংলাদেশ আজ অবধি কোনো আন্তর্জাতিক ম্যাচ জিততে পারেনি। তবে মুদ্রার অন্য পিঠও আছে।
 
নিউজিল্যান্ডকেই গত কয়েক বছরে বাংলাদেশ সবচেয়ে বেশিবার হারিয়েছে। সর্বশেষ দুইটি ওয়ানডে সিরিজে বাংলাদেশ দুই বার হোয়াইট ওয়াশ করেছে নিউজিল্যান্ডকে। তাদের বিপক্ষে সর্বশেষ তিনটি টেস্ট হয়েছে ড্র। আবার বিশ্বকাপের ম্যাচে তাদের মাটিতে গিয়েই প্রায় হারিয়ে দিয়েছিলো দলটিকে। ফলে আশাবাদী হতে পারে বাংলাদেশ।
 
দলের হয়ে গতকাল সেই আশাবাদের কথাই শোনালেন সেনশেন পেসার মুস্তাফিজুর রহমান, ‘ভালো প্র্যাকটিস হয়েছে। ভালো ক্যাম্প হয়েছে। গত এক-দুই বছর আমরা ভালো খেলছি। সবাই এখন ফর্মে আছে। আমি খেলি বা না খেলি সবাই ভালো করবে।’
 
এদিকে বাংলাদেশের বিপক্ষে আগামী সোমবার থেকে শুরু হওয়া আসন্ন ওয়ানডে সিরিজে হারানো আত্মবিশ্বাস ফিরে পেতে চায় নিউজিল্যান্ড। তবে দুই পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের উপর চাপও কমাতে চাইছে তারা।
 
বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি ক্রাইস্টচার্চে হবে বক্সিং-ডেতে। তবে এই সিরিজ শেষে দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড কোচ মাইক হেসন। তিনি বলেন, ‘ভারসাম্য রেখেই খেলোয়াড়দের তিন ফরম্যাটে খেলাতে হবে। বোলারদের ব্যাপারে এটি বেশি প্রযোজ্য।’
 
একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের কাছে ৩ উইকেটে হেরেছিলো টাইগাররা। তবে মুস্তাফিজুরের পারফরমেন্সে দল খুশি। ইনজুরি থেকে ফিরে দীর্ঘদিন পর মাঠে নামেন ২১ বছর বয়সী ফিজ।
 
কাঁধের অস্ত্রোপচারের পর পাঁচ মাস পর খেলতে নেমে ২ উইকেট নেন মুস্তাফিজ। আর অলরাউন্ডার সাকিব আল হাসান ৪১ রানে নেন ৩ উইকেট।
 
ব্যাট হাতে পারফর্ম করেছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। ৪১ বলে ৪৫ রান করেন তিনি। আর সৌম্য সরকারের ৪০ রানে ৪৩ ওভারে ৮ উইকেটে ২৪৫ রান করে বাংলাদেশ।
 
সোমবার ক্রাইস্টচার্চে প্রথম ওয়ানডের পর ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে অনুষ্ঠিত হবে পরের দুইটি ওয়ানডে। এরপর তিন ম্যাচের টি-২০ সিরিজ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া