adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডকে হারালেই বাংলাদেশ সরাসরি বিশ্বকাপে

666স্পাের্টস ডেস্ক : নিউজিল্যান্ডকে তাদের মাটিতে হারানো যায়নি কখনো। কিন্তু এখন বাংলাদেশ দল দুর্দান্ত। যদি হারিয়ে বসে নিউজিল্যান্ডকে তাদের মাটিতেই। হিসেব নিকেশ কিছু আছে। কিন্তু সবচেয়ে বড় ও চমক লাগানো বিষয় হলো নিউজিল্যান্ডের বিপক্ষে  টাইগারদের ওয়ানডে সিরিজের সাফল্য তাদের নিয়ে যেতে পারে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের চূড়ান্ত পর্বে! তার মানে আগামী বিশ্বকাপের বাছাই পর্বে নাও খেলা লাগতে পারে টাইগারদের। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির হিসেব নিকেশ এই কথাই জানাচ্ছে।

ক্রাইস্টচার্চে ২৬ তারিখ শুরু প্রথম ওয়ানডে। তিন ম্যাচের সিরিজ। মনে করিয়ে দিয়ে হয় বাংলাদেলে নিউজিল্যান্ডকে টাইগাররা দুইবার হোয়াইটওয়াশ করেছে। কিন্তু নিউজিল্যান্ডের মাটিতে খেলা ৭ ওয়ানডের একটিও জেতেনি।

আইসিসি বলছে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটা মাশরাফিদের দুর্দান্ত দলের জন্য অন্যরকম সুযোগের। ওয়ানডের বিশ্ব র‍্যাংকিংয়ে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে আগে বাংলাদেশ। নিউজিল্যান্ডের কাছে ৩-০তে হোয়াইটওয়াশ এড়াতে পারলেই কেবল কোনো পয়েন্ট হারাবে না টাইগাররা। ২০১৯ ইংল্যান্ড আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে যার একটা বড় ভূমিকা থাকবে। বাংলাদেশের অবস্থান সুসংহত হবে।

বাংলাদেশ বিশ্ব র‍্যাংকিয়ে এখন সপ্তম। ৯৫ পয়েন্ট তাদের। পাকিস্তানের ৮৯, ওয়েস্ট ইন্ডিজের ৮৭। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর কাটআউট ডে। এই সময় পর্যন্ত যারা বিশ্ব র‍্যাংকিংয়ের ৮ নম্বরের মধ্যে থাকবে (ইংল্যান্ড সহ) তারাই আইসিসির সবচেয়ে মর্যাদার ৫০ ওভারের টুর্নামেন্টে খেলবে।

নিউজিল্যান্ড সম্পত্রি ৩-০ তে অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হয়েছে। বাংলাদেশের কাছে যে কোনো ব্যবধানে সিরিজ হাররে কিউইরা র‍্যাংকিংয়ে এক ধাপ পেছাবে। সিরিজের রেজাল্ট যাই হোক বাংলাদেশ সাতেই থাকবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া