adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ এসেছে, যুদ্ধ দখতে প্রস্তুত হয়ে যাও

bdস্পাের্টস ডেস্ক : বাংলাদেশ এসেছে, সাবধান! এই শব্দ ব্যবহার করে সংবাদ প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেটের ওয়েব সাইট ব্লাকক্যাপসে। সেখানে আরো বলা হয়েছে, বাংলাদেশ এখন (বারবার হেরে যাওয়া) ক্রন্দনরত কোন বালকদের দল নয়। নিজেদের মাঠে তারা প্রমাণ করেছে, কে সেরা। এখন তারা আমাদের উপকূলে এসেছে।
 
বাংলাদেশ ইংল্যান্ড সিরিজের কথা স্মরণ করিয়ে দিয়ে সেখানে বলা হয়, ইংল্যান্ড কোন মতে বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজটি ড্র করেছে। আর ওয়ানডে সিরিজ জয়টাও ছিল একদম কানের পাশ দিয়ে গুলি যাওয়ার মত। আর সে কারণেই নিউজিল্যান্ডের ভক্তদের উদ্দেশ্য বলা হয়েছে, 'দুর্দান্ত এক যুদ্ধ দেখার জন্য প্রস্তুত হয়ে যাও।'
 
এ বিষয়ে সেখানে আরো বলা হয়েছে, তাদের এখন আন্তর্জাতিক মানে বেশ কিছু খেলোয়াড় আছে, যারা নিজেদের কারিশমা দিয়ে জয় ছিনিয়ে নিতে সক্ষম।
 
তাদের এই কারিশমা জানা খেলোয়াড়দের তালিকায় স্থান করে নিয়েছেন ১৯ বছর বয়সী মেহদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মমিনুল হক এবং সাকিব আল হাসান।
 
মিরাজ সম্পর্কে বলা হয়েছে, জাদু জানা এই খেলোয়াড় ইংল্যান্ডের বিপক্ষে ২ টেস্টে ১৯ উইকেট শিকার করেছে। নিউজিল্যান্ড পরীক্ষায় এই খেলোয়াড় কেমন করে তা দেখতে উন্মুখ হয়ে আছে বাংলাদেশের দর্শকেরা।
 
মুস্তাফিজ সম্পর্কে বলা হয়, টি-২০ বিশ্বকাপে জ্বলে ওঠা এই খেলোয়াড় আইপিএল-এ নিজ দল হায়দ্রাবাদকে শিরোপা এনে দিতে বড় ভূমিকা রাখে। সবচাইতে ভাল ইকনমি এবং পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে আইপিএল টুর্নামেন্ট সেরা বোলার হয়েছেন তিনি। ব্লাকক্যাপার্স ব্যাটসম্যানদের ক্ষেত্রে সে কেমন করবে তা এখন সবার প্রশ্ন।
 
মুমিনুল সম্পর্কে বলা হয়েছে, ৫১.৬৬ গড় রান নিয়ে এই খেলোয়াড় জানান দিচ্ছে, তিনি কি হতে পারেন। ৪ ম্যাচে এরই মধ্যে তার সেঞ্চুরি ২টি। আর তাও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে। শুধু তার কারণেই বাংলাদেশের ব্যাটিং লাইনআপ অন্যরকম হয়ে যাবে।
 
সর্বশেষে বলা হয়েছে সাকিব আল হাসানের কথা। তার প্রশংসায় ব্লাকক্যাপার্সদের এই প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত বাংলাদেশের ইতিহাসে সেরা খেলোয়াড় সাকিব। দীর্ঘদিন ধরে তিন ফরম্যাটের খেলাতেই অলরাউন্ডার হিসেবে বিশ্ব র‍্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি। নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথম বিজয়েও সে বড় ভূমিকা রাখবে। ব্লাকক্যাপস ডটকম ডটএনজেড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া