adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : গ্রেফতারকৃত ৭ জন রিমান্ডে ২ জন জেল হাজতে

rimandডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতারকৃত ৭ জনকে ৭ দিনের রিমান্ডে ও ২ জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।
২২ ডিসেম্বর বৃহস্পতিবার মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পরিদর্শক মাহবুবুল আলম গ্রেফতারকৃত ৭ জনকে ঢাকার সি.এম.এম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চান। আসামি পক্ষে রিমান্ড বাতিল করে জামিনের জন্য আবেদন করেন। ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী উভয় পক্ষের বক্তব্য শুনে ৭ জনকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন ও জামিনের আবেদন নাকচ করেন।

এদিন সকালে আসামি বাংলাদেশ বিমানের জুনিয়র ট্যাকনেশিয়ান সিদ্দিকুর রহমান ও ইঞ্জিনিয়ার রোকনুজ্জামান আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত শুনানি শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
রিমান্ড দেওয়া ৭ জন হলেন, বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলী (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এসএ সিদ্দিক ও প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন।
উল্লেখ্য, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে যায় বিমান। ওই উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে হওয়ার পেছনে নাশকতা ছিল কি-না, তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়। ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আরও দুটি তদন্ত কমিটি গঠন করে। এই দুই কমিটি এরই মধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে। এ ঘটনায় বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং এবং ম্যাটেরিয়েল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া