adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ দল ঘোষণা- তিন নতুন মুখ পেলেন মাশরাফি

3-new-faceক্রীড়া প্রতিবেদক : নিউজিল্যান্ড সিরিজে প্রস্তুতি ম্যাচ ও প্রথম ওয়ানডে ম্যাচের জন্য ২০ ডসিম্বের মঙ্গলবার ১৫ সদস্যের জাতীয় দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে দলে এই প্রথমবারের মতো ডাক পেয়েছেন মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় ও তানভীর হায়দার।
অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ইতোমধ্য জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেলেছেন। গত অক্টোবরে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ডাক পেলেও ম্যাচ খেলার সুযোগ পাননি পেসার শুভাশিষ রায়। আর লেগস্পিনার তানভীর হায়দার এই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১৯ উইকেট নিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাজশাহী কিংসের হয়ে ১২টি উইকেট নিয়েছিলেন মিরাজ। বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে সাতটি উইকেট নিয়েছিলেন শুভাশিস রায়। আর তানভীর হায়দার ঢাকা ডায়নামাইটসের হয়ে একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। তিনি নিয়েছিলেন একটি উইকেট।
মেহেদী হাসান মিরাজ ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে নিয়েছেন ৬০টি উইকেট। ব্যাট হাতে রান করেছেন ৫২৯। আর ২৭টি লিস্ট এ ম্যাচ খেলে নিয়েছেন ২৭টি উইকেট। ব্যাট হাতে রান করেছেন ৪৮১। লিস্ট এ ক্রিকেটে এখন পর্যন্ত ৪৭টি ম্যাচ খেলে ৫৮টি উইকেট নিয়েছেন শুভাশিস রায়। এছাড়া ৫১টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৩৬টি উইকেট। অন্যদিকে, তানভীর হায়দার ৪৩টি লিস্ট এ ম্যাচ খেলে নিয়েছেন ১৪টি উইকেট। আর ৪৭টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে তিনি শিকার করেছেন ৮৪টি উইকেট।
প্রস্তুতি ম্যাচ ও প্রথম ওয়ানডের জন্য ১৫ সদস্যের দল:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, রুবেল হোসেন, ও তানভীর হায়দার।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া