adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে লেনদেন চলছে

dsc_cseডেস্ক রিপাের্ট : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থানে লেনদেন চলছে। দর বেড়েছে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারেরও।
 
দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্যসূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৩৫৮ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
 
বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির শেয়ার দর।
 
এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৫৮ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৭২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮০৪ পয়েন্টে।
 
অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।
 
সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২১৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া