adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে সš‘ষ্ট বিএনপি (ভিডিও)

prasident-khaladaনিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে সš‘ষ্ট বিএনপি এমনটায় জানিয়েছেন বিএনপির ¯’ায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। রোববার বিকেলে রাষ্ট্রপতির আমন্ত্রণে বঙ্গভবনে বৈঠকের পর সাংবাদিকদের একথা জানিয়েছেন তিনি।

এরআগে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে নেতাদের নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের করতে বঙ্গভবনে পৌঁছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিকেলে সাড়ে ৪ টায় রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে বসে বিএনপির প্রতিনিধি দল।

বেগম জিয়া নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে নেতাকর্মীদের ভীড়ে প্রায় ৩০ মিনিট গাড়িতে বসে কর্মীদের শ্লোগান শুনেন। পরে ৩ টা ৫৫ মিনিটে বঙ্গভবনের উদ্দেশ্য রওনা হোন।

বিএনপি চেয়ারপারসন সাড়ে ৩ টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে উপ¯ি’ত হোন। এসময় দলের নেতাকর্মীরা তাকে শুভে”ছা জানান।

নতুন নির্বাচন কমিশন এবং সার্চ কমিটি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে ১৩ সদস্যের প্রতিনিধি দল নিয়ে বঙ্গভবনে যায় বিএনপি। খালেদা জিয়া ঘোষিত ১৩ দফা প্রস্তাব নিয়ে আলোচনা করেন দলটির নেতারা।

গত বৃহস্পতিবার সংলাপ সূচি ঘোষণা করে বিএনপির ১০ সদস্যের প্রতিনিধি দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল বঙ্গভবনের পক্ষ থেকে। এরই পরিপ্রেক্ষিতে বিএনপি ১০ জনের তালিকাও পাঠিয়েছিল। তবে গতকাল বিএনপি আরও তিন নেতাকে প্রতিনিধি দলে অন্তর্ভুক্ত করার অনুরোধ জানায়। ফলে প্রতিনিধি দলের সদস্য ১৩ জনে দাঁড়ায়। কিš‘ মির্জা আব্বাস দেশের বাইয়ে থাকায় ১২ সদস্য নিয়ে যা”েছন বেগম জিয়া।

বিএনপির প্রতিনিধি দলে খালেদা জিয়ার সঙ্গে নয়াপল্টন থেকে যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ¯’ায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া