adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা আব্বাস বিদেশে-বঙ্গভবনে যাবেন কীভাবে

image-12574ডেস্ক রিপাের্ট : নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সংলাপে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।তার সঙ্গে যাচ্ছেন দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির ১২সদস্য। শুরুতে মোট দশজনের নামের তালিকা পাঠানো হলেও পরে বিএনপির আবেদনে প্রতিনিধি দলের সংখ্যা ১৩ করে বঙ্গভবন। কিন্তু বিএনপির শেষে দেয়া তালিকার সদস্য মির্জা আব্বাস কত কয়েকদিন ধরে দেশের বাইরে।

রবিবার বিকাল সাড়ে চারটায় বিএনপির প্রতিনিধি দল বঙ্গভবনে যাওয়ার কথা থাকলেও দুপুর পর‌্যন্ত দেশে ফেরেননি মির্জা আব্বাস। বিষয়টি নিয়ে দলের বিভিন্ন পর‌্যায়ে নানা আলোচনা-সমালোচনা চলছে। এ নিয়ে কিছুটা বিব্রতকর অবস্থায় পড়েছেন দলের হাইকমান্ড। এক নেতা বলেন, ধারণা ছিল মির্জা আব্বাস সকালে ঢাকায় ফিরবেন।

তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান মনে করেন, এমনটা হলেও তা ইতিবাচক হিসেবে দেখা উচিত। রবিবার দুপুর সোয়া দুইটার দিকে যোগাযোগ করলে তিনি বলেন, ‘মির্জা আব্বাস দেশের বাইরে কি না আমার জানা নেই। তাহলে তো তালিকায় নাম থাকলেও তিনি বঙ্গভবনে উপস্থিত হতে পারবেন না। এটা হতেই পারে। যদি কেউ বঙ্গভবনে যাওয়ার পথে অসুস্থ হয়ে পড়ে তাহলে কী হবে?’।

গত বুধবার রাষ্ট্রপতির সংলাপে অংশ নিতে ১০ সদস্যের প্রতিনিধি দলের নাম বঙ্গভবনে পাঠায় বিএনপি। ওই তালিকায় ছিলেন- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

পরে শনিবার প্রতিনিধি দলের সংখ্যা অন্তত তিনজন বাড়ানোর জন্য রাষ্ট্রপতির কাছে আবেদন করে বিএনপি। পরে আবেদন গ্রহণ করায় প্রতিনিধি দলের সদস্য সংখ্যা দাঁড়ায় ১৩ জনে। নতুন সদস্যরা হলেন স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া ও মির্জা আব্বাস।

দলীয় সূত্রে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে মালয়েশিয়া গেছেন মির্জা আব্বাস। রবিবার পর‌্যন্ত তিনি দেশে আসেননি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া